পাকিস্তানি অভিনেত্রীকে এক হাত নিলেন ‘ফাইটার’ পরিচালক

বিনোদন ডেস্ক : আগামী ২৫ জানুয়ারি ভারতে মুক্তি পেতে যাচ্ছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত বলিউড সিনেমা ‘ফাইটার’। হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন অভিনীত এ সিনেমার ট্রেইলার মুক্তি পেতেই নিন্দার ঝড় উঠেছে পাকিস্তানে।

‘ফাইটার’ সিনেমার ট্রেইলার প্রকাশ্যে আসার পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে এর সমালোচনা করে পাকিস্তানের অভিনেত্রী হানিয়া আমির মন্তব্য করেন, ‘বর্তমানের এই সময় দাঁড়িয়েও এখনও কিছু শিল্পী আছে যারা মানুষকে দুই দেশের মধ্যে সমস্যাকে তুলে ধরে নেতিবাচক বার্তা দিতে চাচ্ছেন। যেসব শিল্পীরা দুই দেশের এই গ্যাপকে নিজের শিল্প দিয়ে বাড়াচ্ছেন তাদের জন্য খারাপ লাগে। ভীষণই খারাপ টেস্ট। শিল্পকে শ্বাস নিতে দিন।’

এর প্রতিক্রিয়ায় এই অভিনেত্রীকে এবার কড়া জবাব দিলেন সিনেমাটির পরিচালক। সামাজিক যোগাযোগমাধ্যমে সিদ্ধার্থ আনন্দ লিখেছেন, ‘সে (হানিয়া আমির) কি ভারত-বিরোধী সিনেমাতে অভিনয় করেননি? যদি ভারতীয় তারকাদের ভারত-বিরোধী সিনেমা নিয়ে কোনো সমস্যা না থাকে তাহলে পাকিস্তানের তারকাদের এতো মাথাব্যথা কেন?’

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, কেবল হানিয়া আমির নন। ‘ফাইটার’ সিনেমার ট্রেইলার মুক্তি পাওয়ার পর পাকিস্তানের আরও একাধিক তারকা এর বিরোধিতা করেছেন। অভিনেতা আদনান সিদ্দিকি মন্তব্য করেন, ফাইটার সিনেমার ট্রেইলার দেখে তার মন খারাপ হয়ে গেছে। তিনি লেখেন, ‘বলিউড একসময় ভালোবাসার উদযাপন করত, এখন ঘৃণা ছড়ায়। আমাদের ভিলেন হিসেবে দেখায়।’ পাকিস্তানের আরেক অভিনেত্রী জারা নুর আব্বাসও ‘ফাইটার’ সিনেমার বিরোধিতা করেছেন।

‘ফাইটার’ সিনেমাতে ভারতীয় বিমান বাহিনীর একটি ‘এয়ারস্ট্রাইক’ দেখানো হয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে বিদ্বেষ ছড়াতে এই সিনেমা তৈরি করা হয়েছে অভিযোগ পাকিস্তানের তারকাদের।

পূর্ববর্তী নিবন্ধচলচ্চিত্র সমিতি থেকে অব্যাহতি চাইলেন সাইমন
পরবর্তী নিবন্ধ২৮ বছর পর আবারও ভারতে মিস ওয়ার্ল্ড