দুর্নীতির ক্ষেত্রে কোনো ছাড় নয়: পরিকল্পনামন্ত্রী

নিউজ ডেস্ক : পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম বলেছেন, দুর্নীতি একদিনেই বন্ধ করা যাবে না। যদিও এটি জাতীয় ইস্যু, এটি রাষ্ট্রীয় ও বৈশ্বিক বিষয়ের সঙ্গে যুক্ত মনে করি।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্নীতি নিয়ে আমাদের সংগ্রাম ও জিহাদ চলছে। দুর্নীতির ক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবে না।
রোববার (১৪ জানুয়ারি) দুপুরে পরিকল্পনা মন্ত্রণালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে তিনি নিজ দপ্তরে যোগ দিয়ে সচিব, যুগ্ম-সচিবসহ উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

মন্ত্রী বলেন, আজই প্রথম সবার কথা শুনেছি, প্রাথমিক বিফ্রিং হয়েছে, নতুন অর্গানোগ্রাম বুঝতে হবে। তবে যতটুকু বুঝেছি আমাদের পাইপলাইনে অনেক প্রকল্প রয়েছে, ফরেন প্রকল্পগুলোতে আমি আগ্রহের কথা বলেছি। ফরেন যত প্রকল্প রয়েছে, যত দ্রুত সম্ভব বাস্তবায়ন হবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি শিক্ষা ও স্বাস্থ্যের প্রকল্পগুলোর দিকে নজর দিতে চাই। সেই সঙ্গে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে থাকবে বিশেষ নজর। গ্রামের রাস্তাঘাট যদি ঠিক থাকে। মানুষ যদি সহজেই শহরে যাতায়াত করতে পারে তাহলেই উন্নয়ন টেকসই হবে। আমি যে এলাকায় নির্বাচিত হয়েছি, আমার উপজেলায় হেঁটে বেরিয়েছি। আমার মনে হয়, দেশের অন্যান্য উপজেলারও একই চিত্র। তাই গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বিশেষ গুরুত্ব থাকবে। এ ছাড়া স্বাস্থ্য খাত নিয়ে নানা অভাব ও অভিযোগ আছে। সেগুলো কমানোর চেষ্টা থাকবে।

মন্ত্রী বলেন, গ্রামে যদি স্বাস্থ্যসেবা ভালো থাকে তাহলে মানুষ সেখানেই অন্তত কিছুটা স্বাস্থ্যসেবা পাবে। আমার এলাকায় একটি ছেলের মাথা ফাটিয়ে দিয়েছে তাকে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়। এখানেও সরকারি হাসপাতালে চিকিৎসা না দিয়ে বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। আমি জানতে পেরে সিএমএইচে পাঠিয়েছি। যদি গ্রামেই সেই স্বাস্থ্যসেবা ভালো থাকতো তাহলে অন্তত সেখানেই কিছু সেবা পেত। প্রধানমন্ত্রী কমিউনিটি চিকিৎসাসেবা দেওয়াসহ নানা উদ্যোগ নিয়েছে। সেসব এগিয়ে নিয়ে আমি কাজ করবো।

আমি আগে ১০ বছর সংসদ সদস্য ছিলাম। এবারের এ দায়িত্ব পাওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পরিকল্পনামন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধটাঙ্গাইলে ট্রাক চাপায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
পরবর্তী নিবন্ধঅনেক ধরনের কথা বলেছে, তাদের সুর আবার পাল্টেও যাচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী