ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮৯৫

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আটজনের মৃত্যু হয়েছে। এনিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪২৫ জনে। এসময় হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৮৯৫ জন ডেঙ্গুরোগী। অন্যদিকে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ৬ হাজার ৫৫৫ জন রোগী।

মঙ্গলবার (৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার (৬ নভেম্বর) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া এক হাজার ৮৯৫ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৯৪ এবং ঢাকার বাইরের এক হাজার ১ হাজার ৫০১ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আটজনের মধ্যে ঢাকার বাসিন্দা পাঁচজন, ঢাকার বাইরের তিনজন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ নভেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট দুই লাখ ৮৩ হাজার ৫৯৩ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১ লাখ ১ হাজার ৯৬১ জন, আর ঢাকার বাইরের ১ লাখ ৮১ হাজার ৬৩২ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ৯৯৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৭৬ জন এবং ঢাকার বাইরের এক হাজার ৫১৮ জন।

গত ১ জানুয়ারি থেকে ৭ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন দুই লাখ ৭৫ হাজার ৬১৩ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৯৯ হাজার ৩৯৫ জন এবং ঢাকার বাইরের ১ লাখ ৭৬ হাজার ২১৮ জন।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি নেতাদের ‘কাপুরুষ’ আখ্যা দিলেন ওবায়দুল কাদের
পরবর্তী নিবন্ধছাত্রছাত্রী-পেশাজীবীদের জন্য চালু হচ্ছে বিশেষ মেট্রো ট্রেন