এবার আমাদের সময় এসেছে: মিলার

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ এলেই গুরুত্বপূর্ণ ম্যাচে চাপে নুয়ে পড়া দলটির নাম দক্ষিণ আফ্রিকা। এবারের ভারত বিশ্বকাপে এখন পর্যন্ত সে কথা বলার সুযোগ নেই একেবারেই। এক কথায় ভারতে প্রোটিয়ারা উড়ছেই। ব্যাট হাতে যেমন প্রতিপক্ষের বোলারদের তুলোধুনো করছে, বল হাতেও হয়ে উঠছে আরও আগ্রাসী। আর তাতে দেশটির ক্রিকেট ইতিহাসের সবচেয়ে কলঙ্কময় ‘চোকার্স’ তকমা হয়তো এবার ঘুচতে যাচ্ছে। আর সেটিও হয়তো অচিরেই।

তবে সাত ম্যাচে ছয় জয় পাওয়া দক্ষিণ আফ্রিকার সামনে এবার শক্তির জানান দেওয়ার মূল পরীক্ষা। আগামী ম্যাচে প্রোটিয়ারা মুখোমুখি হবে এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত একমাত্র আনবিটেবল দল স্বাগতিক ভারতের। আর সেই ম্যাচ দিয়েই ‘চোকার্স’ তকমা ঘোচানোর প্রতিজ্ঞা উচ্চারিত হয়েছে প্রোটিয়া শিবিরের মারকুটে ব্যাটার ডেভিড মিলারের কণ্ঠে।

ভারতের বিপক্ষে অতিগুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে সংবাদ সম্মেলনে এসে মিলার বলেন, আমরা এবং ভারত দুই দলেরই ভালো সুযোগ রয়েছে সেমিফাইনাল বা ফাইনাল খেলার। চাপের ম্যাচেই আসলে বোঝা যাবে কে এগিয়ে যাবে। আশা করছি এবার আমাদের সময় আসছে।

বাঁহাতি এ ব্যাটারের কথা অনুযায়ী সময়টা এবার নিজেদের করে নিতে মরিয়া দক্ষিণ আফ্রিকা। এছাড়া আইপিএলে পরিচিত মুখ ডেভিড মিলার। ভারতে তার খেলার অভিজ্ঞতাও অনেক। স্বাভাবিকভাবেই ভারতের বিপক্ষে ম্যাচে তার ওপর বাড়তি আস্থা ও প্রত্যাশা রাখতে চাইবে দল।

ডেভিড মিলার বলেন, আমি ভারতে খেলাটা উপভোগ করি এবং অন্যান্য সব প্রোটিয়ারাও সেটা করে। ভারতে ক্রিকেট খেলার মতো উপভোগ্য জায়গা আর হয় না। স্টেডিয়ামে তারা যে উদ্যম নিয়ে আসে, তা অন্য কোথাও দেখা যায় না৷ ভারতীয়রা ক্রিকেটটাকে অনেক ভালোবাসে।

দুই দলেই রয়েছে দারুণ সব ক্রিকেটার। দুর্দান্ত ফর্মেও রয়েছে দুদলের প্রায় সব ক্রিকেটার। মিলার বলেন, রোহিত, কোহলি দীর্ঘদিন ধরে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বুমরাহ অসাধারণ করছে এবার। আমরা তাদের বিরুদ্ধে অনেক খেলেছি। তাই ভালোভাবেই তাদের সম্পর্কে জানাশোনা আছে।

পূর্ববর্তী নিবন্ধসংবিধানের বিধানাবলি সঠিকভাবে অনুসরণের আহ্বান রাষ্ট্রপতির
পরবর্তী নিবন্ধনিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান