নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু

নিজস্ব প্রতিবেদক

সরকার পতনের ‘এক দফা’ দাবিতে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করছে বিএনপি।

শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১২টা ৪০ মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে মহাসমাবেশের কার্যক্রম শুরু হয়।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এতে সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় মহাসমাবেশে প্রধান অতিথি উপস্থিত আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘ফ্যাসিবাদী আওয়ামী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের গঠন, নির্বাচন কমিশন পুনর্গঠন করে তার অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা, বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, মিথ্যা গায়েবী মামলা প্রত্যাহার, ফরমায়েশি সাজা বাতিল, অর্থনীতির মুক্তি, ভোটাধিকার এবং গণতন্ত্র পুনর্প্রতিষ্ঠার একদফা দাবিতে’ এ মহাসমাবেশের আয়োজন করা হয়েছে।

এদিন সকাল থেকেই ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জেলা থেকে এসে রাজধানীতে অবস্থান করা নেতা-কর্মীরা ব্যানারসহ বড় বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকেন। তাদের হাতে জাতীয় ও দলীয় পতাকা দেখা যায়। বিভিন্ন রঙের ক্যাপ পরে তারা মহাসমাবেশে অংশ নিয়েছেন। নেতা-কর্মীদের মিছিল ও স্লোগানে মুখরিত হয়ে উঠেছে কাকরাইল থেকে-ফকিরাপুল পর্যন্ত এলাকা। তাদের পরচারণায় কানায় কানায় পূর্ণ হয়ে গেছে নয়াপল্টন।

নেতা-কর্মীদের উজ্জীবিত করতে বেলা পৌনে ১১টার দিকে সমাবেশ মঞ্চে শুরু হয় গান-বাজনা। বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে এই গান পরিবেশন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রথম ব্যক্তি হিসেবে টানেলে টোল দিলেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধটসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, দলে ২ পরিবর্তন