ট্রেনে করে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে পদ্মা নদীর উপর দিয়ে ছেড়ে গেল প্রথম বাণিজ্যিক ট্রেন, পূর্ণতা পেল দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘদিনের আকাঙ্ক্ষার।

মঙ্গলবার মুন্সীগঞ্জের মাওয়ায় নবনির্মিত রেলস্টেশনে পদ্মাসেতুতে রেল চলাচলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, “পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্প অর্থাৎ রেলগাড়িতে চড়ে পদ্মা নদী পাড়ি দেয়া, এই পদ্মা সেতু রেলসংযোগ উদ্বোধন আজকে সেই স্বপ্ন পূরণের দিন।”

সারাদেশে রেল নেটওয়ার্ক গড়ে তোলার কাজ সরকার করছে জানিয়ে তিনি বলেন, ভাঙ্গা হয়ে বরিশাল, ঝালকাঠি ও পটুয়াখালীতে ট্রেন নিয়ে পাওয়ার পরিকল্পনা রয়েছে।

নানান বাধা-বিপত্তি অতিক্রম করে নিজস্ব অর্থায়নে পদ্মা বহুমুখী সেতু প্রকল্প বাস্তবায়নের কথাও তুলে ধরেন সরকারপ্রধান।

পরে অতিথিদের নিয়ে ট্রেনে উঠেন তারা। দুপুর ঠিক একটায় প্রধানমন্ত্রী ও সফরসঙ্গীদের নিয়ে ভাঙ্গার পথে যাত্রা শুরু করে স্বপ্নের ট্রেন। ৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ফরিদপুরের ভাঙ্গায় পৌঁছবেন প্রধানমন্ত্রী।

ট্রেনে উঠে আসনে বসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মোনাজাত করতে গেছে। এসময় তিনি দেশবাসীকে ধন্যবাদ জানান। পুরো যাত্রায় প্রধানমন্ত্রীর গাড়ির বহর চলেছে পদ্মা সেতুর ওপরের সড়ক দিয়ে। এছাড়া আকাশে ছিল র‌্যাবের হেলিকপ্টার টহল।

উদ্বোধনীযাত্রায় অতিথিদের পাশাপাশি প্রধানমন্ত্রীর সঙ্গী হন ফরিদপুরের বিভিন্ন শ্রেণি-পেশার ১১ জন; যাদের মধ্যে গার্মেন্ট কর্মী, হকার, বাসচালক থেকে শুরু করে স্কুলের খুদে শিক্ষার্থী রয়েছেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরা হলেন- মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার আবুল ফয়েজ শাহ নেওয়াজ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি আমিনুর রহমান ফরিদ, সবজি বিক্রেতা হেলাল উদ্দিন, গার্মেন্ট কর্মী রেখা বেগম, হকার রহিম শেখ, বাসের চালক সুলতান আহমেদ, খ্রিস্টান মিশনের পালক সাথী চক্রবর্তী, আদর্শ পেঁয়াজ বীজ চাষি সাহিদা বেগম, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী স্বর্ণজিৎ ঘোষ, নুসরাত জাহান এবং মাদরাসা শিক্ষার্থী জান্নতুল ফেরদাউস।

পূর্ববর্তী নিবন্ধদেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন : হাইকোর্ট
পরবর্তী নিবন্ধশ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিংয়ে পাকিস্তান, দুই দলে এক পরিবর্তন