ধর্মশালার মাঠকে ‘বাজে’ বললেন বাটলার

স্পোর্টস ডেস্ক : ভারত বিশ্বকাপের অন্যতম ভেন্যু হলো ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম। বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপযাত্রা শুরু করেছে ভেন্যুটি। বাংলাদেশ ও আফগানিস্তানের জন্যও এটি ছিল বিশ্বকাপের প্রথম ম্যাচ।

সেই ম্যাচে আফগানদের বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছিল টাইগাররা। তবে ম্যাচ শেষে মাঠের কন্ডিশনের কড়া সমালোচনা করেন আফগান কোচ জোনাথন ট্রট। তিনি ধর্মশালার মাঠকে ‘অসমতল ও জোড়াতালির মাঠ’ বলে উল্লেখ করেন।

এবার ধর্মশালার মাঠের সমালোচনা করলেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলারও। কাদা ছড়ানো মাঠকে ‘বাজে’ বলে উল্লেখ করেছেন তিনি। প্রশ্ন তুলেছেন এই মাঠে খেলা আয়োজনের বিষয়টি নিয়েও। এছাড়া মাঠে ফিল্ডিং করার সময় সতীর্থদের সর্তক থাকতেও বলেন এই ইংলিশ অধিনায়ক।

আগামীকাল (মঙ্গলবার) ধর্মশালার মাঠেই বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। এই ম্যাচে টাইগারদের লক্ষ্য টানা দ্বিতীয় জয় তুলে নেওয়া। আর ইংলিশদের লক্ষ্য জয়ে ফেরা। ফলে মাঠের কন্ডিশন উভয়পক্ষের জন্যই কৌতুহলের বিষয়।

তবে এক্ষেত্রে এগিয়ে থাকবে বাংলাদেশ। কারণ আফগানিস্তানের বিপক্ষে খেলে এরইমধ্যে মাঠ সম্পর্কে কিছু অভিজ্ঞতা সঞ্চয় করেছে সাকিব আল হাসানের দল।

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে দুইদিনের অনুশীলন শেষ করেছে ইংলিশরা। রোববার বিকেল ও তার পরদিন সোমবার সকালে স্টেডিয়ামটিতে অনুশীলন করেছে তারা।

এই সময় মাঠ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ইংল্যান্ড অধিনায়ক। বাটলার বলেন, ‘আমি মনে করি এটি বাজে একটি মাঠ। এখানে বাউন্ডারি রক্ষা করার সময় এবং ফিল্ডিং করার সময় অবশ্যই সতর্ক থাকতে হবে। দল হিসেবে আপনি যেমন চাইবেন, এখানে তার বিপরীত কিছু ঘটতে পারে।’

ইংলিশ দলপতি আরও বলেন, ‘একটি রান বাঁচাতে আপনাকে মাঠে ঝাঁপ দিতে হতে পারে। কিন্তু এই মাঠ আর আউটফিল্ড যেমন, এটা তো আদর্শ হতে পারে না। তবে আমরা অজুহাত দিচ্ছি না। আমরা মাঠের সঙ্গে নিজেদের মানিয়ে নেব।’

আগামীকাল (১০ অক্টোবর) দুপুর আড়াইটায় বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে গতবারের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। টাইগারদের লক্ষ্য বিশ্বকাপে নিজেদের সামর্থ্যের জানান দেওয়া। ইংলিশদের লক্ষ্য শিরোপা ধরে রাখার পথে হাঁটা।

পূর্ববর্তী নিবন্ধসোশ্যাল মিডিয়া পোস্টের জেরে ভারতছাড়া পাকিস্তানি উপস্থাপিকা
পরবর্তী নিবন্ধজন্মনিবন্ধনের কিছু বিষয় নিয়ে বিতর্ক আছে: তাজুল