বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড


স্পোর্টস ডেস্ক

শুরু হয়ে গেলো ২০২৩ বিশ্বকাপের জমজমাট আসর। আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড।

শুরুতেই টস করতে নামলেন দুই দলের অধিনায়ক জস বাটলার এবং টম ল্যাথাম। টস করতে নেমে জয় পেলেন নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক ল্যাথাম এবং টস জিতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন তিনি। ব্যাট করার আমন্ত্রণ জানালেন ইংলিশ অধিনায়ক বাটলারকে।

টস জিতে ফিল্ডিং নেয়ার কারণ হিসেবে টম ল্যাথাম জানালেন, মাঠ এবং উইকেটের অবস্থা যা দেখা যাচ্ছে, তাতে পরে ব্যাটিং করতে পারলেই বরং ভালো হবে। এ কারণেই তিনি প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিলেন। বিশ্বকাপের মত একটি টুর্নামেন্টে আপনাকে অবশ্যই সেরাটা দিয়ে খেলতে হবে। কেন উইলিয়ামসন পুরোপুরি প্রস্তুত নয়। সোদি, কেন, টিম সাউদির সঙ্গে আজকের একাদশে নেই লকি ফার্গুসনও।

ইংলিশ অধিনায়ক জস বাটলারও টস জিতলে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিতেন। তা জানিয়ে বাটলার বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা দারুণ একটি সিরিজ খেলেছি। দলের সবাই ভালোই আছেন। শুধু বেনকে (স্টোকস) মিস করবো। এখনও তার কিছুটা অস্বস্তি রয়েছে।

নিউজিল্যান্ড একাদশ

ডেভন কনওয়ে, উইল ইয়ং, রাচিন রবিন্দ্র, ড্যারিল মিচেল, টম ল্যাথাম (উইকেটরক্ষক, অধিনায়ক), গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, জেমস নিশান, মিচেল সান্তনার, ম্যাট হেনরি এবং ট্রেন্ট বোল্ট।

ইংল্যান্ড একাদশ

জনি বেয়ারেস্ট, ডেভিড মালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (উইকেটরক্ষক, অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মইন আলি, স্যাম কারান, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড।

পূর্ববর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার
পরবর্তী নিবন্ধরূপপুর পারমাণবিক কেন্দ্রে আজীবন সেবা দেবে রাশিয়া : পুতিন