উদ্বোধনী ম্যাচে খেলতে পারছেন না স্টোকস!

স্পোর্টস ডেস্ক : অবসরে ভেঙে খেলতে এসেছিলেন বিশ্বকাপ। অথচ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই এখন অনিশ্চিত ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। কোমরের পেশিতে অস্বস্তি থাকার কারণে প্রথম ম্যাচ মিস করার শঙ্কায় পড়েছেন এই ইংলিশ তারকা। একই কারণে প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশের বিপক্ষে তাকে দলে পায়নি ইংল্যান্ড।

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলার আগে অনুশীলনের সময় স্টোকসের ইনজুরির কথা জানান ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।

অধিনায়ক জস বাটলারের বরাত দিয়ে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো বলছে, ‘তিনি কোমরের সামান্য অস্বস্তিতে ভুগছেন। তবে আঙুলের ইনজুরি থেকে সেরে উঠেছেন। এটি আমাদের জন্য স্বস্তির খবর। ইনজুরি থেকে ফিরতে ফিজিওদের সঙ্গে কঠোর পরিশ্রম করছেন স্টোকস। আজকের (বুধবার) অনুশীলনে আসলে সে বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে। আমরা সময়মতো তাকে কল করবো। যদি সে খেলার জন্য ফিট না হন তাহলে তাকে আমরা খেলাবো না।’

‘টুর্নামেন্টের শুরুতে কাউকে বড় ঝুঁকি নিয়ে খেলানো উচিত নয়। আসরের শেষের দিকে হয়তো ইনজুরির ঝুঁকি বেশি নিতে পারেন, কিন্তু এটি একটি দীর্ঘ টুর্নামেন্ট হতে চলেছে’- বাটলার যোগ করেন।

গত বছরের জুলাইয়ে আন্তর্জাতিক ওয়ানডেকে বিদায় বলেছিলেন ২০১৯ বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা স্টোকস। তবে ভারতের বিশ্বকাপের জন্য স্টোকসকে ফিরিয়ে আনা হয়। আগস্টের মাঝামাঝি সময় আবার ওয়ানডে দলে যোগ করা হয় তাকে।

দলে ফিরে আসার মাত্র তৃতীয় ইনিংসে নিজেদের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮২ রানের ঝোড়ো ইনিংস খেলেন স্টোকস। দুর্দান্ত এই অলরাউন্ডার আগেই শর্ত দিয়েছিলেন, এবারের বিশ্বকাপে বল করতে পারবেন না। ইনজুরির কারণেই তার এমন সিদ্ধাস্ত। দলে থাকবেন শুধু ব্যাটিং স্পেশালিস্ট হিসেবে।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আজ মাঠে নামবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলাটি শুরু হবে খেলাটি।

 

পূর্ববর্তী নিবন্ধ২০৩০ বিশ্বকাপ ৩ মহাদেশে, আয়োজক আর্জেন্টিনাসহ ৬ দেশ
পরবর্তী নিবন্ধরণবীর সিংকে তলব করেছে ইডি