কারখানা বন্ধের প্রতিবাদে শেওড়াপাড়ার সড়ক অবরোধ, তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক

দুই মাসের বকেয়া বেতন ও পোশাক কারখানা বন্ধের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো রাজধানীর মিরপুরের শেওড়াপাড়া এলাকায় সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা। ফলে মিরপুর এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে, ভোগান্তিতে পড়েছে অফিস ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ৯টা থেকে শেওড়াপাড়ায় জে কে ফ্যাশন নামের পোশাক কারখানা এলাকায় অবরোধ শুরু করেন তারা।

আন্দোলনরত শ্রমিকদের দাবি, দুই মাসের বেতন বকেয়া রেখে মালিক কারখানা বন্ধ করে দিয়েছে। মালিকপক্ষ চায় কর্মীদের বেতন না দিয়েই অন্যস্থানে গার্মেন্ট সরিয়ে নিতে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে মিরপুর মডেল থানার পুলিশ। তবুও সড়ক থেকে উঠতে চাইছে না শ্রমিকরা। সড়ক বন্ধ থাকায় অনেকেই হেঁটে তাদের গন্তব্যে যেতে দেখা গেছে।

থানা পুলিশ সূত্রে জানা যায়, জে কে ফ্যাশনের কারখানা মিরপুরের শেওড়াপাড়া থেকে স্থানান্তরিত করা হবে গাজীপুরে। তবে শ্রমিকরা অভিযোগ করে বলছেন কারখানা স্থানান্তরের কথা বলে মূলত মালিকপক্ষ কারখানাটি বন্ধ করতে চাইছে। তাই তারা কারখানা স্থানান্তরের আগে বকেয়া দুই মাসের বেতন চান। দাবি না মানায় তারা আজও সকাল থেকে শেওড়াপাড়া এলাকায় সড়ক অবরোধ কর্মসূচিতে নামেন।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, গতকাল অনেক বুঝিয়ে তাদের সড়ক থেকে উঠিয়ে দেওয়া হয়। আজও তারা একই দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলন করে যাচ্ছে। ঘটনাস্থলে পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধবিশ্বের ৩৩তম দেশ হিসেবে পারমাণবিক ক্লাবে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধ২০৩০ বিশ্বকাপ ৩ মহাদেশে, আয়োজক আর্জেন্টিনাসহ ৬ দেশ