টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

কক্সবাজার প্রতিনিধি : দীর্ঘ ৬ মাস পর আজ বিশ্ব পর্যটন দিবসে টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে ৫শ পর্যটক নিয়ে বার আউলিয়া নামক একটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক নাসিম আহমেদ বলেন, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে কক্সবাজারে ৭ দিন ব্যাপী বর্ণাঢ্য আয়োজন রয়েছে। এরই অংশ হিসেবে সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

এর আগে চলতি বছরের ২১ মার্চের পর জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। পরে চলতি মাসের ২৭ সেপ্টেম্বর জাহাজ চলাচলের অনুমতি দেয় জেলা প্রশাসন।

কক্সবাজার ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশনের (টুয়াক) সিনিয়র সহ সভাপতি হোসাইনুল ইসলাম বাহাদুর বলেন, নাফ নদীর নাব্য-সংকট ও নদীতে একাধিক বালুচর জেগে ওঠায় গত বছর পর্যটন মৌসুমের শুরু থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে জাহাজ চলাচল বন্ধ ছিল। কিন্তু এ বছর যথাসময়ে জাহাজ চলাচলের অনুমতি পাওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া জানাই। পাশাপাশি কক্সবাজার জেলা প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি।

 

এই মৌসুমের প্রথম দিনেই প্রায় ৭০ শতাংশ টিকেট বিক্রয় হয়েছে বলে জানান পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক রায়হান উদ্দিন আহমেদ।

 

পূর্ববর্তী নিবন্ধ৯ বলে ফিফটি, ২০ ওভারে ৩১৪ রানের রেকর্ড নেপালের
পরবর্তী নিবন্ধইরাকে বিয়ের অনুষ্ঠানে আগুন লেগে নিহত ১১৩