টি-টেন ক্রিকেটে কোহলিকে দেখতে চান উথাপ্পা

স্পোর্টস ডেস্ক : ঝমকালো আয়োজন আর উত্তেজনাপূর্ণ ফাইনালের মধ্য দিয়ে পর্দা নেমেছে ইউএস মাস্টার্স টি-টেন ক্রিকেটের প্রথম আসরের। ফাইনালে জমজমাট লড়াই শেষে মিসবাহ-উল-হকের নিউইয়র্ক ওয়ারিয়র্সকে সুপার ওভারে হারিয়েছে বেন ডাকেটের নেতৃত্বাধীন টেক্সাস চার্জার্স।

এই আসরে বিশ্বের অনেক নামিদামি সাবেক ও বর্তমান তারকা অংশগ্রহণ করেছিলেন। তাদেরই একজন ভারতের সাবেক তারকা ব্যাটসম্যান রবিন উথাপ্পা। সাবেক এই ওপেনার সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকেও এই আসরে দেখতে চান।

সাবেক ভারতীয় ক্রিকেটার বলেন, ‘আমি অবশ্যই চাইবো কোহলি যেন এই সংস্করণটি খেলে। আশা করি সে এটা খেলতে পছন্দ করবে। কারণ আমি মনে করি এটি তার ক্যারিয়ারে আরও অভিজ্ঞতা যোগ করবে। সেই সঙ্গে খেলার বিভিন্ন দিকও আবিষ্কার করতে পারবে।’

জনপ্রিয় এই আসরটি ভারতেও চালু হবে, এমন আশাও ব্যক্ত করেন সাবেক এই ক্রিকেটার। এবারের আসরে আটলান্টা রাইডার্সের হয়ে খেলা উথাপ্পা আরও বলেন, ‘খেলাটির এই সংস্করণটি দর্শকদের জন্য অত্যন্ত বিনোদনমূলক। আমি আশা করি যে কোনো এক সময়ে এটি ভারতে চালু হবে এবং বর্তমান ক্রিকেটাররা খেলতে পারবে।’

টি-টেনের এবারের আসরে মোট ছয়টি দল অংশগ্রহণ করেছিল। আটলান্টা ফায়ার, ক্যালিফোর্নিয়া নাইটস, মরিসভিল ইউনিটি, নিউ জার্সি ট্রিটনস, নিউ ইয়র্ক ওয়ারিয়র্স এবং টেক্সাস চার্জার্সকে নিয়ে আসরটি অনুষ্ঠিত হয়েছিল।

আসরে সর্বোচ্চ রান করেছিলেন সাবেক অস্ট্রেলিয়ান তারকা অ্যারন ফিঞ্চ। ২৩৬ রান নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হন তিনি। অন্যদিকে, ১৫ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেট শিকারী হন সোহেল খান।

এই আসরে বাংলাদেশের দুই ক্রিকেটার নাসির হোসেন ও ইলিয়াস সানি অংশগ্রহণ করেছিলেন। সানি আলো ছড়ালেও নাসির বলার মতো তেমন কিছুই করতে পারেননি।

 

পূর্ববর্তী নিবন্ধরাশিয়ার কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে উ. কোরিয়াকে সতর্কতা
পরবর্তী নিবন্ধগোল পাননি মেসি, ড্র করলো মায়ামি