যোগী আদিত্যর পা ছুঁয়ে প্রণাম: রজনীকান্তকে নিয়ে নিন্দা

বিনোদন ডেস্ক : বাড়ির সামনে দাঁড়িয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সাদা রঙের একটি গাড়ি থেকে নামেন রজনীকান্ত। নেমেই তাকে নমস্কার করেন। এরপর এগিয়ে গিয়ে যোগী আদিত্যর পা ছুয়ে প্রণাম করেন এই সুপারস্টার। তারপর ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে দুজনে মিলে ক্যামেরার সামনে পোজ দেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে এমন দৃশ্য দেখা যায়। যাকে ‘লজ্জাজনক’ বলে মন্তব্য করছেন নেটিজেনদের অনেকে।

তামিল সিনেমার সুপারস্টার রজনীকান্ত। তার সিনেমা মানেই অন্যরকম উন্মাদনা। দীর্ঘ দুই বছর পর মুক্তি পেয়েছে তার নতুন সিনেমা ‘জেলার’। সিনেমাটির প্রচারের অংশ হিসেবে লখনৌতে গিয়েছিলেন রজনীকান্ত। সেখানে তার সঙ্গে দেখা যায় উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যকে। এরপর শনিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাড়ি যান রজনীকান্ত। সেখানে গিয়ে আদিত্যনাথের পা ছুঁয়ে প্রণাম করেন এই বরেণ্য অভিনেতা।

৭২ বছর বয়সী রজনীকান্তের এমন আচরণ ভালোভাবে গ্রহণ করেননি নেটিজেনদের অনেকে। বিস্ময় প্রকাশ করে একজন লিখেছেন, ‘সত্যি তিনি যোগী আদিত্যর পা ছুঁয়েছেন! তিনি (রজনীকান্ত) কি আত্মসম্মান ত্যাগ করেছেন?’ আরেকজন লিখেছেন, ‘কি অধপতন! ৭২ বছর বয়সী রজনীকান্ত ৫১ বছর বয়সী আদিত্যর পা ছুঁলেন!’ আরেকজন লিখেছেন, ‘এই লোকটি (রজনীকান্ত) তামিলনাড়ুর জন্য লজ্জাজনক। আধ্যাত্মিকতা কখনো আত্মসম্মান হারানোর বিষয় নয়!’ এমন অসংখ্য মন্তব্য ভেসে বেড়াচ্ছে নেটদুনিয়ায়। তবে এ বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া জানাননি রজনীকান্ত।

নেলসন দিলীপ কুমার নির্মিত ‘জেলার’ সিনেমা গত ১০ আগস্ট বিশ্বব্যাপী ২ হাজার ৯০০ পর্দায় মুক্তি পেয়েছে। মুক্তির আগে যে উত্তাপ ছড়িয়েছিল, মুক্তির পর তা আরো বেড়েছে। ১০ দিনে ৪৭৪ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৬২২ কোটি ২৬ লাখ টাকার বেশি) আয় করেছে এটি।

রজনীকান্ত ছাড়াও এ সিনেমায় অভিনয় করেছেন— মোহনলাল, জ্যাকি শ্রফ, তামান্না ভাটিয়া, রামায়্যা, যোগী বাবু প্রমুখ।

 

পূর্ববর্তী নিবন্ধআলকারাজকে হারিয়ে জামা ছিড়লেন জোকোভিচ
পরবর্তী নিবন্ধনাটকে নিষিদ্ধ হলেন রুকাইয়া জাহান চমক