কারিগরি ত্রুটি, মেট্রোরেল চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক:

মেট্রোরেলের লাইনে বিদ্যুৎ সরবরাহকারী সাবস্টেশনগুলোর মধ্যে শেওড়াপাড়া সাবস্টেশনে বৈদ্যুতিক লাইন ফেইল করায় মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। সকাল সাড়ে ৯টা থেকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত (দুপুর পৌনে ১২টা) সেখানে টেকনিক্যাল টিম কাজ করছে বলে জানা গেছে।

বুধবার (৯ আগস্ট) বেলা ১১টা ৪০ মিনিটে বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (ডিএমডিসিএল) একটি বিশ্বস্ত সূত্র।

সূত্রটি জানায়, ‘শেওড়াপাড়ায় আমাদের একটি পাওয়ার সাবস্টেশন আছে। সেখান থেকেও পাওয়ার সাপ্লাই দেওয়া হয় মেইন লাইনে। কোন কারণে পাওয়ার সাবস্টেশনের ওই বৈদ্যুতিক লাইনটি ফেইল করেছে। বিদ্যুৎ না থাকলে তো আর ট্রেন চলবে না।’

সূত্র আরও জানায়, সকাল সাড়ে ৯টা থেকে এখন পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। আমাদের টেকনিক্যাল টিম কাজ করছে। ঠিক করতে সময় লাগছে। প্রায় দুই ঘণ্টা যাবত ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ডিএমটিসিএলের জেনারেল ম্যানেজার (অপারেশন) মোহাম্মদ ইফতিখার হোসেন বিরক্তি প্রকাশ করেন। তিনি বলেন, ‘আপনারা সহজ পন্থা পাইছেন। আপনারা নিজে এসে দেখে যান, খালি টেলিফোন করে জিজ্ঞেস করলে তো হবে না।’

পূর্ববর্তী নিবন্ধমিন্নির জামিন আবেদন হাইকোর্টের কার্যতালিকায়
পরবর্তী নিবন্ধআরও ২২ হাজার ভূমিহীন পরিবার পেলো নতুন ঘর