আগারগাঁওয়ে বাণিজ্যমেলার মাঠ পরিদর্শনে আ.লীগের ৩ সংগঠন

নিজস্ব প্রতিবেদক

মঞ্চ করেও বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশের অনুমতি পায়নি ক্ষমতাসীনদের তিন সংগঠন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জিমনেসিয়াম মাঠ চেয়েছিল তারা। সেখানেও মেলেনি অনুমোদন। এবার আগারগাঁওয়ে পুরাতন বাণিজ্যমেলার মাঠ পরিদর্শনে যাচ্ছেন সংগঠনের নেতারা। পরিবেশ অনুকূলে হলে সেখানে যৌথ সমাবেশ করবে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

বুধবার (২৬ জুলাই) রাতে ধানমন্ডি ৩/এ বৈঠক থেকে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমাবেশের অনুমতি দেয়নি। ফলে পুরাতন বাণিজ্যমেলার মাঠে সমাবেশ করার সিদ্ধান্ত হয়েছে। এখন সেই স্থান পরিদর্শনে যাচ্ছে প্রতিনিধি দল।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল জানান, তারা মাঠ পরিদর্শনে যাচ্ছেন। পছন্দ হলে গণমাধ্যমকে জানাবেন।

এর আগে সমাবেশের বিষয়ে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করতে আমাদের মৌখিক অনুমোদন দেওয়া হয়েছিল। সেই অনুযায়ী প্রস্তুতিও নিয়েছি। এখন সরকারের পক্ষ থেকে বলা হয়েছে রাস্তায় সমাবেশ না করার জন্য। আমরা এটা মেনে নিয়েছি।

তিনি বলেন, পরে আমরা সোহরাওয়ার্দী উদ্যান চেয়েছিলাম। কিন্তু এ বিষয়ে হাইকোর্টের নির্দেশনা আছে। তাই আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে সমাবেশ করতে পারি। সেখানে অস্থায়ী মঞ্চ করা হবে। জিমনেসিয়াম মাঠের অনুমতির জন্য ঢাবি কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। তবে শেষপর্যন্ত জিমনেসিয়াম মাঠে সমাবেশের অনুমতি দেয়নি ঢাবি কর্তৃপক্ষ।

পূর্ববর্তী নিবন্ধএকদিন পেছাচ্ছে বিএনপির মহাসমাবেশ
পরবর্তী নিবন্ধএকদিনে রেকর্ড ২৬৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে, মৃত্যু ১৪