রিজওয়ানদের দেখার জন্য মুখিয়ে ভ্যাঙ্কুভার নাইটসের কোচ

স্পোর্টস ডেস্ক : দরজায় কড়া নাড়ছে বহু কাঙ্ক্ষিত কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের তৃতীয় আসর। বিশ্বের বাঘা বাঘা সব তারকারা মাঠ মাতাবেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে। ক্রিকেট কানাডা ও গ্লোবাল টি-টোয়েন্টি ম্যানেজম্যান্টের আয়োজনে ২০ জুলাই এই টুর্নামেন্ট শুরু হয়ে চলবে আগস্টের ৬ তারিখ পর্যন্ত।

২১ জুলাই ব্র্যাম্পটন স্পোর্টস পার্কের টিডি ক্রিকেট অ্যারেনায় টরেন্টো ন্যাশনালের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নামবে ভ্যাঙ্কুভার নাইটস। মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান ও রেজা হেনড্রিক্সসহ দুর্দান্ত সব ক্রিকেটার খেলবেন ভ্যাঙ্কুভার নাইটসের হয়ে। এই আসরের দল নিয়ে দারুণ উৎসাহী ভ্যাঙ্কুভার নাইটসের কোচ ডোনোভান মিলার।

daraz
মিলার বলেন, ‘আমি টুর্নামেন্ট নিয়ে খুবই রোমাঞ্চিত। আমরা সম্প্রতি ড্রাফট সম্পন্ন করেছি। দারুণ ভারসাম্য একটি দল গঠন করেছি। মজার বিষয় হলো কানাডারসহ যাদের আমরা ভিড়িয়েছি দলে তাদের অধিকাংশ ২০১৮ সালের জয়ী দলে ছিল। আমি তাদের পারফরম্যান্স দেখার জন্য মুখিয়ে আছি।’

উল্লেখ্য, গ্লোবাল টি-টোয়েন্টি ম্যানেজম্যান্ট উত্তর আমেরিকায় ক্রিকেটের প্রসার নিয়ে কাজ করছে। ৬টি ফ্র্যাঞ্চাইজি গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় অংশ নিচ্ছে। ফ্র্যাঞ্ছাইজিগুলো হলো টরেন্টো ন্যাশনাল, ব্র্যাম্পটন উলভস, মন্ট্রিল টাইগার্স, ভ্যাংকুবার নাইট, সারে জাগুয়ার্স ও মিসিসাগা প্যান্থার্স। জাগুয়ার্স-প্যান্থার্স নতুন করে যুক্ত করে যুক্ত হয়েছে।

প্রতিটি স্কোয়াডে থাকবে ১৬ জন ক্রিকেটার। তার মধ্যে দুজন মার্কি ক্যাটাগরিতে (বিশ্বব্যাপি পরিচিত তারকা ক্রিকেটার), ৩ জন কানাডার জাতীয় দলের ক্রিকেটার এবং ৩ জন থাকবেন কানাডার ইমার্জিং ক্রিকেটার। ১৮ দিনের ব্যবধানে তারা খেলবেন ২৫টি ম্যাচ।

ভ্যাঙ্কুভার নাইটস : মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, হেনড্রিক ইরাসমাস (রাসি), ফ্যাবিয়েন অ্যালেন, রেজা হেনড্রিক্স, কর্বন বশ, নাজিবুল্লাহ জাদরান, জুনায়েদ সিদ্দিকী, বৃত্তিয়া অরবিন্দ, কার্তিক মেইয়াপ্পাম, রুবেন ট্রাম্পেলম্যান, রবিন্দরপাল সিং, হর্ষ থাকার, রায়ান পাঠান, নবাব সিং,, মুহাম্মদ কামাল, কানওয়ার তাঠগুর।

 

পূর্ববর্তী নিবন্ধরোটাখ এগার্নের জালে ২৭ গোল বায়ার্ন মিউনিখের
পরবর্তী নিবন্ধপান থেকে চুন খসলেই টুইট অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর শামিল: তথ্যমন্ত্রী