প্রথমবার এশিয়ান গেমসে ভারতীয় ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক : এশিয়ান গেমসে প্রথমবারের মতো খেলতে যাচ্ছে ভারতের ক্রিকেট দল। এর আগে, ২০১০ ও ২০১৪ সালে এশিয়া অঞ্চলের এই ক্রীড়া মহাযজ্ঞে ক্রিকেট অন্তর্ভুক্ত থাকলেও অংশ নেয়নি ভারতীয়রা। এবার নারী-পুরুষ উভয় বিভাগেই অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

চীনের হাংঝুতে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আসন্ন এই ইভেন্টটি অনুষ্ঠিত হবে। গত দুই আসরের মতো এবারও টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজিত হবে এই ইভেন্টটি।

ভারতের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক জয় শাহ জানিয়েছেন, এবারের এশিয়ান গেমসে আমরা অংশ নিতে যাচ্ছি। অ্যাপেক্স কাউন্সিল নারী ও পুরুষ ক্রিকেট দলের অংশগ্রহণের অনুমতি দিয়েছে।

মূলত গত বছরই এই ইভেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু চীনের করোনা পরিস্থিতি বিবেচনায় তা পিছিয়ে যায়। এবারের এশিয়ান গেমস ২৩ সেপ্টেম্বর শুরু হবে, পর্দা নামবে ৮ অক্টোবর।

এক্ষেত্রে ভারত এই আসরে অংশ নিলেও বিরাট কোহলি-রোহিত শর্মাদের খেলার সুযোগ নেই। কারণ, আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। তাই এই আসরে দ্বিতীয় সারির ছেলেদের দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। অন্যদিকে প্রথম সারির মেয়েদের দলই পাঠানো হতে পারে।

সর্বশেষ ২০১০ ও ২০১৪ সালে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ছেলেদের ইভেন্টে সোনা জিতেছিল। এ ছাড়া উভয়ই আসরের নারীদের ইভেন্টে সোনা ঘরে তুলেছিল পাকিস্তান।

 

পূর্ববর্তী নিবন্ধতামিমকে ঢাকায় ফেরানোর পথে বুঝিয়েছেন নান্নু
পরবর্তী নিবন্ধএমবাপ্পেকে পেতে ২শ’ মিলিয়ন ইউরো দিতে রাজি রিয়াল