তামিমের অবসরের ঘোষণা পরিবর্তনের আহ্বান সাইমনের

বিনোদন ডেস্ক : সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। বৃহস্পতিবার (৬ জুলাই) চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়াতে ক্রিকেটপ্রেমীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। কেউ কেউ বলছে এশিয়া কাপ ও বিশ্বকাপ এর আগে তামিম ইকবালের এ সিদ্ধান্ত নেওয়া ঠিক হয়নি। আবার কেউ কেউ বলছে সঠিক সময় সিদ্ধান্ত নিয়েছেন তামিম ইকবাল।

এর মধ্যে শোবিজ অঙ্গনের অনেকে বিষয়টি নিয়ে কথা বলছেন সোশ্যাল মিডিয়াতে। এদের মধ্যে রয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক সাইমন সাদিক। তিনি তামিমের অবসরের ঘোষণা পরিবর্তনের আহ্বান জানিয়েছেন।

 

ফেসবুকে তামিমের ছবি পোস্ট করে চিত্রনায়ক সাইমন সাদিক লিখেছেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এশিয়া কাপ ও বিশ্বকাপ এর আগে এমন ঘোষনা আমি, আমরা চাই না। মানি না। আপনি এমন টা করতে পারেন তামিম ইকবাল। দেশের জন্য হলেও এই ঘোষণা পরিবর্তন করুন।

গত বছর ১৬ জুলাই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন ৩৪ বছর বয়সী তামিম। এবার ওয়ানডে ও টেস্ট থেকেও অবসরের ঘোষণা দিলেন। ওয়ানডে ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তামিমের। ২০০৭ সালের জিম্বাবুয়ের বিপক্ষে দেশের হয়ে প্রথম ম্যাচ খেলেছিলেন। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে প্রথম ওয়ানডেতে এই সংস্করণেই শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। ২৪১ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ৩৬.৬২ গড়ে তিনি ৮ হাজার ৩১৩ রান করেছেন। সেঞ্চুরি ১৪টি, হাফ সেঞ্চুরি ৫৬টি।

এছাড়া ৭০ টেস্টে ৩৮.৮৯ গড়ে তার সংগ্রহ ৫ হাজার ১৩৪ রান। ৩১ হাফ সেঞ্চুরির সঙ্গে করেছেন ১০টি সেঞ্চুরি। সবার আগে ছেড়ে দেওয়া টি-টোয়েন্টিতে ৭৮ ম্যাচে করেছেন ১ হাজার ৭৫৮ রান। এক সেঞ্চুরির সঙ্গে আছে ৭টি হাফ সেঞ্চুরিও।

 

পূর্ববর্তী নিবন্ধবিএনপি জোটে কত দল, তা নিয়ে গবেষণা হতে পারে: তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধতামিমের অবসর অপ্রত্যাশিত, শকিং নিউজ: বিসিবি