বাংলাদেশে মার্টিনেজের সফরসূচি

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয়ের পেছনে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের অবদান ভোলার নয়। কাতার বিশ্বকাপে নেদারল্যান্ডস, ক্রোয়োশিয়া, ফ্রান্সের মতো দলগুলোকে একাই রুখে দিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এর সুবাদে জিতেছেন ফিফা বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কারও। এবার সেই বিশ্বসেরা গোলরক্ষক মার্টিনেজ আসছেন বাংলাদেশ সফরে।

আগামীকাল সোমবার (৩ জুলাই) বাংলাদেশ সফরে আসছেন মার্টিনেজ। ভারতীয় স্পোর্টস প্রমোটর কোম্পানি শতদ্রু দত্ত অ্যাসোসিয়েটসের মালিক শতদ্রু দত্ত এক বিবৃতিতে জানান, ভারত সফরের আগে একদিনের জন্য বাংলাদেশে আসবেন মার্টিনেজ। সল্প সময়ের এই সফরে তিনি বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

আমস্টারডাম থেকে রওনা হয়ে ৩ জুলাই ভোর ৫টার পর ঢাকায় নামবেন মার্টিনেজ। তার সঙ্গে কয়েকজন নিরাপত্তা কর্মীও থাকবেন। বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে যাবেন তিনি। কয়েক ঘণ্টা বিশ্রাম নিয়ে এক-দুই ঘণ্টার একটি অনুষ্ঠান হতে পারে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একটি সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে তার। এরপর বিকেলের ফ্লাইটে যাবেন কলকাতা।

বাংলাদেশে আসার বিষয়টি নিজের ফেসবুকেও নিশ্চিত করেন মার্টিনেজ। সেখানেই সফরের নানান দিক নিয়ে কথা বলেন অ্যাস্টন ভিলার এই গোলকিপার। তিনি লেখেন, ‘আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি, আমার ভারতীয় উপমহাদেশ সফর শুরু হচ্ছে ৩ জুলাই। এই সফর শুরু হবে বাংলাদেশে। সেখানে ফান্ডেডনেপট ও নেপট ভেঞ্চার্সের দলগুলোর সঙ্গে কথাবার্তা হবে। বাংলাদেশে দেখা-সাক্ষাৎ ও শুভকামনা বিনিময় শেষে কলকাতায় যাব। ভারতে আমার আড়াই দিনের সফর শুরু হবে। এই রোমাঞ্চকর ভ্রমণ নিয়ে আমি উচ্ছ্বসিত। এই সফর থেকে আমি অনেক কিছু শিখব ও অভিজ্ঞতা নেব।’

যদিও শুরুর দিকে শুধু ভারত সফরে আসার কথা ছিল মার্টিনেজের। কিন্তু, ভারতের পাশাপাশি বাংলাদেশেও আসার আগ্রহ পোষণ করেন তিনি। পরবর্তীতে আয়োজকরা স্বল্প সময়ের জন্য হলেও তাকে বাংলাদেশে আনার ব্যবস্থা করেন।

 

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জে হাওরে নৌকাডুবে ৩ ভাই-বোনের মৃত্যু
পরবর্তী নিবন্ধ৩ বছরের মধ্যে সর্বোচ্চ ২৩৮৫৯ কোটি টাকার রেমিট্যান্স এলো জুনে