চেলসি ছেড়ে সৌদিতেআল ইত্তিহাদে ক্লাবে বিশ্বকাপজয়ী ফুটবলার

স্পোর্টস ডেস্ক : ২০১৮ সালে ফ্রান্সকে বিশ্বকাপ জেতাতে মাঝমাঠে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন এনগোলা কন্তে। একবছর পর চেলসিকে জিতিয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। সেই কন্তেও এবার ইউরোপ ছেড়ে পাড়ি জমালেন সৌদি আরবে।

সৌদিতে করিম বেনজেমার ক্লাব আল ইত্তিহাদে যোগ দিয়েছেন এনগোলা কন্তে। জাতীয় দলে যেভাবে কাঁধে কাঁধ মিলিয়ে খেলবেন বেনজেমা এবং কন্তে, এবার ঠিক সেভাবেই খেলবেন তারা।

সৌদি প্রো লিগের ক্লাব আল ইত্তিহাদ বর্তমান চ্যাম্পিয়ন। রোনালদোর আল নাসরকে পেছনে ফেলে এবারের লিগ চ্যাম্পিয়ন হয়েছে তারা। আগামী মৌসুমে যেন নিজেদের অবস্থান আরও শক্তিশালী হয়, সে জন্য ইউরোপ থেকে তারা প্রথমে উড়িয়ে এনেছে করিম বেনজেমাকে। এরপর আনলো কন্তেকে।

সৌদি ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন এনগোলা কন্তে। চেলসির সঙ্গে কন্তের চুক্তি রয়েছে চলতি মাসের ৩০ তারিখ পর্যন্ত। এরপরই তিনি হয়ে যাবেন ফ্রি এজেন্ট। তার আগেই ঠিকানা খুঁজে নিয়েছেন বিশ্বকাপজয়ী এই তারকা।

 

আল ইত্তিহাদ এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, ‘দুবাইতে মেডিকেল টেস্ট সম্পন্ন হওয়ার পরই কন্তের সঙ্গে চুক্তি ফাইনাল করে ফেলা হয়েছে গত মঙ্গলবারই, ২০ জুন। আল ইত্তিহাদ সর্বশেষ সৌদি লিগ বিজয়ী দল। তারা চাচ্ছে, আগামী মৌসুমের জন্য দলকে আরও শক্তিশাল করতে। তারই অংশ হিসেবে এবার কন্তেকে দলে নিয়েছে ইত্তিহাদ।’

শুরুতে কন্তের সঙ্গে চুক্তিতে টাকার অঙ্ক জানা না গেলেও ইএসপিএন কয়েকটি সূত্র থেকে নিশ্চিত হয়েছে, ফরাসি এই মিডফিল্ডারকে বছরে ৮৬ মিলিয়ন ইউরো (১০৯.৭৮ মিলিয়ন ডলার) পারিশ্রমিক দেয়া হবে।

 

পূর্ববর্তী নিবন্ধমানবাধিকার নিয়ে মোদীকে ‘লেকচার’ দেবেন না বাইডেন: হোয়াইট হাউজ
পরবর্তী নিবন্ধচারম্যাচ নিষিদ্ধ কোচ মরিনহো