বেনজেমাকে পেয়ে আল-ইত্তিহাদের আনন্দের শেষ নেই

স্পোর্টস ডেস্ক : সৌদি প্রো লিগ আরও জনপ্রিয় হয়ে ওঠার অপেক্ষায়। প্রথমে আল-নাসরে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এবার নাসরের অন্যতম প্রতিপক্ষ আল-ইত্তিহাদে ফরাসি তারকা করিম বেনজেমা। তাতে যেন আনন্দের শেষ নেই ইত্তিহাদ শিবিরে।

২০০৯ সালের পরে প্রথমবার লিগ শিরোপা জিতেছে আল-ইত্তিহাদ। সেটিও আবার রোনালদোর মতো তারকাকে টপকিয়ে। আর এবার তারা দলে ভিড়িয়েছে তারকা স্ট্রাইকার বেনজেমাকে। তাতে যেন ইত্তিহাদের শক্তি আরও বেড়ে গেল।

এমনই বার্তা মিলেছে ক্লাবটির এক বিবৃতিতে। যেখানে বলা হয়েছে, ‘বেনজেমার সঙ্গে আমাদের চুক্তিটি এখনও পর্যন্ত সেরা চুক্তি। এটি সৌদি প্রো লিগের জন্যও অনেক বড় একটি মাইলফলক। এখন বিশ্বের সেরা লিগে পরিণত হওয়ার পালা। আমরা অনেক আনন্দিত।’

এ দিকে আল-ইত্তিহাদে নাম লিখিয়ে করিম বেনজেমাও আনন্দ প্রকাশ করে বলেছেন, ‘সময় এসেছে নতুন করে চ্যালেঞ্জ গ্রহণের। আমি নতুন জায়গায় নতুন লিগের জন্য অপেক্ষা করছি। নতুন সতীর্থদের সঙ্গে যোগ দিতে মুখিয়ে আছি।’

রিয়াল মাদ্রিদের ইতিহাসের সফলতম খেলোয়াড়ের একজন করিম বেনজেমা। ফুটবল ইতিহাসের শ্রেষ্ঠ ক্লাবে ১৪ বছরের ক্যারিয়ারের ইতি টেনে আগামী মৌসুমে সৌদি আরবে পাড়ি জমাচ্ছেন এই ফরাসি কিংবদন্তি।

২০০৯ সালে রিয়ালে যোগ দেয়ার পরে পাঁচটি চ্যাম্পিয়ন্স ট্রফি, পাঁচটি ক্লাব বিশ্বকাপ, চারটি উয়েফা সুপার কাপ, চারটি লিগ শিরোপা, তিনটি কোপা দেল রে ট্রফি ও চারটি স্প্যানিশ সুপার কাপ শিরোপা জয় করেছেন বেনজেমা। ক্লাব ইতিহাসের এটিই সর্বোচ্চ ট্রফি জয়ের রেকর্ড। তার সঙ্গে এই তালিকায় রয়েছেন ২৫টি করে ট্রফি মার্সেলো।

পূর্ববর্তী নিবন্ধসেমিফাইনালে কার্লোজ আলকারাজের সামনে জকোভিচ
পরবর্তী নিবন্ধরাজধানীতে প্রাইভেটকারে বিবস্ত্র অবস্থায় নারী-পুরুষের মরদেহ