বিশ্বকাপে ডোমিনিকার জালে অর্ধডজন গোল ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক : প্রথম ম্যাচে ইতালির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৩-২ গোলে হেরে গিয়েছিল ব্রাজিল। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে প্রথম ম্যাচে হেরেই যেন তুমুলভাবে জেগে ওঠার রসদ পেয়ে গিয়েছিল সেলেসাওদের যুবারা। দ্বিতীয় ম্যাচে তাই ডোমিনিকান প্রজাতন্ত্রকে পেয়ে গোল উৎসবে মেতে উঠলো ব্রাজিল। শেষ পর্যন্ত ৬-০ গোলের বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা।

নিজেদের প্রথম ম্যাচে ডোমিনিকানরা ২-১ গোলে হেরেছিল নাইজেরিয়ার কাছে। তবে বুধবার রাতে ইতালিকে ০-২ গোলে হারিয়ে দিয়েছে নাইজেরিয়া। যদিও তাদের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়নি, তবে অনেকটা এগিয়ে গেছে তারা। গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে নাইজেরিয়া এবং ব্রাজিল।

ব্রাজিল যে খেলা খেলেছে, তাতে ৬-০ গোলের জয়টা কমই মনে হবে। কারণ, ডোমিনিকানের গোলরক্ষক জাভিয়ের ভালদেজ ব্রাজিলিয়ানদের সামনে ছিলেন যেন একটি পর্বতসমান। অনেকগুলো নিশ্চিত গোল ফিরিয়ে দিয়েছিলেন তিনি। না হয়, ব্যবধান আরও অনেক বাড়তে পারতো।

৩৭ মিনিটে প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। তার আগে ১৯ বছর বয়সী গোলরক্ষক জাভিয়ের ভালদেজ অনেকগুলো অসাধারণ সেভ করেছেন। ৩৭তম মিনিটে গিয়ে আর সম্মিলিত আক্রমণের মুখে পোস্ট রক্ষা করতে পারেননি এই গোলরক্ষক। অসাধারণ এক হেডে ডোমিনিকার জালে বল জড়ান সাভিও।

এক মিনিটের ব্যবধানে আবারও গোল। ভালদেজ এবারও ঝাঁপিয়ে পড়ে চেষ্টা করেছিলেন। কিন্তু ঠেকাতে পারেননি। মার্কোস লিওনার্দো গোল করে ব্যবধান ২-০ করে ফেলেন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরও মারমুখি ব্রাজিল ৫৭তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায়। সাভিওর কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ হেড করে ডোমিনিকার জালে বল জড়ান জিন পেদ্রোসো।

খেলার শেষ ১১ মিনিটে হলো আরও তিন গোল। ৮২তম মিনিটে গোল করেন জিওভানে। ৯১ (৯০+১) তম মিনিটে ৫ম গোল করেন মার্লন গোমেজ এবং ৯৩ (৯০+৩) তম মিনিটে গোল করেন ম্যাথিয়াস মার্টিনস।

ম্যাচের ৮৫তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ডোমিনিকান রিপাবলিক। লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন এডিসন আজকোনা।

পূর্ববর্তী নিবন্ধওস্তাদ জামশেদ চরিত্রে নাসির
পরবর্তী নিবন্ধবিয়ের অনুষ্ঠানের ১৮ দিনের মধ্যে বাবা হলেন নায়ক রোশান