সুষ্ঠু নির্বাচন নিশ্চিতে বিশ্ব সম্প্রদায় শেখ হাসিনার পাশে রয়েছে

নিউজ ডেস্ক:

অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে মার্কিন যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায় তার পাশে রয়েছে বলে মনে করে সরকার।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে যুক্তরাষ্ট্রের ভিসা নীতির বিষয়ে এক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, নিজেদের ভোট ও গণতান্ত্রিক অধিকারের ব্যাপারে বাংলাদেশের জনগণ অনেক বেশি সচেতন। ভোট কারচুপির মাধ্যমে জনগণের ম্যান্ডেট কেড়ে নিয়ে ক্ষমতায় থাকার কোনো নজির নেই।

এতে আরও বলা হয়, আওয়ামী লীগ সরকার জনগণের ভোটাধিকারকে রাষ্ট্রীয় পবিত্রতা হিসেবে বিবেচেনা করে। এমনকি জনগণের ভোটাধিকারের জন্য এ সরকারের নিরলস সংগ্রাম ও ত্যাগের ইতিহাস রয়েছে। শান্তিপূর্ণ ও বৈধ গণতান্ত্রিক প্রক্রিয়ার জন্য জমায়েতের স্বাধীনতাকে গুরুত্ব দেয় সরকার।

বিবৃতিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সব অংশীদারদের সঙ্গে আলোচনা করে বাংলাদেশের নির্বাচন সংস্কার প্রক্রিয়া অব্যাহত রয়েছে। বিএনপি নেতৃত্বাধীন সরকার এক কোটি ২৩ হাজার ভুয়া ভোটার করেছিল। পরবর্তীকালে যেন কেউ ভুয়া ভোটার করতে না পারে, তা নিশ্চিত করতে ছবিসহ জাতীয় পরিচয়পত্র ইস্যু করা হয়েছে। ভোটারসহ নির্বাচনী কর্মকর্তা ও এজেন্টদের মধ্যে আস্থা তৈরি করতে স্বচ্ছ ব্যালট বাক্স ব্যবহারের নিয়ম করা হয়েছে।

পূর্ণ স্বাধীনতা, বিশ্বাসযোগ্যতা ও দক্ষতার সঙ্গে কার্যক্রম চালিয়ে যেতে নির্বাচন কমিশনকে সরকার প্রয়োজনীয় অর্থ ও সরঞ্জামাদি সরবরাহ অব্যাহত রেখেছে বলেও জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

পূর্ববর্তী নিবন্ধভিনিসিয়াসের জার্সি পড়ে তাকে সমর্থন দিলো সতীর্থরা
পরবর্তী নিবন্ধনির্বাচনে বাধা দিলে বিরোধীরাও ভিসা পাবে না: ডোনাল্ড লু