গ্রেফতারের ভয়ে গাড়ি থেকে নেমে দৌড় পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক:

জীবনের সেরা দৌড়টাই হয়তো দৌড়ালেন পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী! পুলিশকে এগিয়ে আসতে দেখেই গাড়ি থেকে নেমে প্রাণপণ দৌড়ে আদালতে ঢুকে পড়েন তিনি। এই দৃশ্য এরই মধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জানা যায়, গত সপ্তাহে ইমরান খানের গ্রেফতারের পর তার দলের সমর্থকদের সহিংস বিক্ষোভের পরিপ্রেক্ষিতে গ্রেফতার করা হয়েছিল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ফাওয়াদ চৌধুরীকে। তার বিরুদ্ধে জননিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়। ওই মামলায় খালাস চেয়ে ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেছিলেন এ পিটিআই নেতা। মঙ্গলবার (১৬ মে) ছিল তার শুনানি।

এদিন বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব আবেদনের শুনানির পর ফাওয়াদের মুক্তির আদেশ দেন। তার আগে কোনো ধরনের সহিংস প্রতিবাদে অংশ নেবেন না বা উসকানি দেবেন না মর্মে অঙ্গীকার করেন সাবেক মন্ত্রী। তবে আদালতের লিখিত আদেশ জারির অপেক্ষা না করেই বেরিয়ে যান ‘আত্মবিশ্বাসী’ ফাওয়াদ চৌধুরী।

এরপরই দেখা যায় সেই ঘটনা। আদালত থেকে বেরিয়ে সাদা এসইউভিতে উঠে বসেছিলেন পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী। একটু পরেই বুঝতে পারেন, পুলিশ সদস্যরা তার দিকে এগিয়ে আসছেন। সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নেমে ভো দৌড়। এক দৌড়ে আবারও আদালতের মধ্যে ঢুকে পড়েন তিনি।

টিভি ফুটেজে দেখা যায়, ফাওয়াদ চৌধুরী গাড়ি থেকে বেরিয়ে আদালত ভবনের প্রবেশপথের দিকে ছুটছেন। একজন আইনজীবী তাকে সাহায্য করতে এলে তাকে ক্রমাগত হাঁপাতে দেখা যায়। পেছনে একজনকে বলতে শোনা যায়, ‘তার জন্য পানি আনুন’। আরেকটি কণ্ঠস্বর বলে ওঠে, ‘অজ্ঞান হয়ে পড়ছেন’।

পরে এ পিটিআই নেতা বিচারপতি আওরঙ্গজেবকে জানান, আদালত জামিন দেওয়া সত্ত্বেও পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা করেছে। জবাবে বিচারক তাকে মৌখিক সান্ত্বনা দিয়ে বলেন, আপনি নিজে একজন প্র্যাকটিশনার (আইনজীবী) বিবেচনা করে লিখিত আদেশের জন্য অপেক্ষা করা উচিত ছিল।

শেষপর্যন্ত সন্ধ্যার দিকে একই বিচারক ফাওয়াদ চৌধুরীকে আপাতত কোনো মামলায় গ্রেফতার না করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিলে বড় স্বস্তি পান সাবেক মন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধমেয়র আরিফুলের নিরাপত্তায় থাকা আনসার সদস্য প্রত্যাহার
পরবর্তী নিবন্ধমোবাইল ব্যাংকিংয়ে প্রতিদিন গড়ে লেনদেন সাড়ে ৩ হাজার কোটি টাকা