ওয়ানডে র্যাঙ্কিংয়ে ভারতকে পেছনে ফেললো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান ছিল ৪৮ ঘণ্টার রাজা। নিউজিল্যান্ডের বিপক্ষে টানা চার ম্যাচ জিতে প্রথমবারের মতো ওয়ানডে র্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছিল বাবর আজমের দল। তবে তারা সেখানে থাকতে পারেনি কিউইদের বিপক্ষে শেষ ওয়ানডে হেরে যাওয়ায়।

এবার আইসিসি প্রকাশ করেছে বার্ষিক হালনাগাদ র্যাঙ্কিং। তাতে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে টপকে শীর্ষ দুইয়ে ওঠে এসেছে পাকিস্তান। এক নম্বর জায়গাটি দখলে অস্ট্রেলিয়ার।

বার্ষিক হালনাগাদের পর ১১৩ রেটিং পয়েন্ট থেকে ১১৮ হয়েছে অস্ট্রেলিয়ার। তবে তারা পাকিস্তান এবং ভারতের থেকে খুব বেশি এগিয়ে নয়। দুইয়ে উঠে আসা পাকিস্তান ১১৬ এবং ভারত ১১৫ পয়েন্ট নিয়ে তিনে।

পাকিস্তানের কাছে ৪-১ ব্যবধানে সিরিজ হারলেও ১০৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এসেছে নিউজিল্যান্ড। ১০১ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে ইংল্যান্ড।

ইংল্যান্ডের সমান ১০১ রেটিং পয়েন্ট হলেও ভগ্নাংশ ব্যবধানে পিছিয়ে থাকায় ছয় নম্বরে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের অবস্থান আগের মতোই সাত নম্বরে। তামিম ইকবালের দলের রেটিং পয়েন্ট ৯৭।

তবে বড় লাফ দিয়েছে আফগানিস্তান, পেছনে ফেলে দিয়েছে শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজকে। আফগানদের পয়েন্ট ছিল ৭১, তারা এখন ৮৮ পয়েন্ট নিয়ে আট নম্বরে।

৬ পয়েন্ট কমেছে শ্রীলঙ্কার। ৮০ পয়েন্ট নিয়ে তারা এখন নয় এবং ৭২ রেটিং পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ আছে দশ নম্বরে।

পূর্ববর্তী নিবন্ধভেন্যু বদলাতেই পাকিস্তান যুবাদের বিপক্ষে জয়ের দেখা পেলো বাংলাদেশ
পরবর্তী নিবন্ধবাড়তি দামে চিনি বিক্রি হলেই অ্যাকশনে যাবো: বাণিজ্যমন্ত্রী