শেখ হাসিনা স্বপ্ন দেখেন, বাস্তবায়নও করেন: আ জ ম নাছির

জেলা প্রতিনিধি:

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমরা যে স্বপ্ন দেখতে সাহস করি না আমাদের নেত্রী শেখ হাসিনা সেসব বড় বড় স্বপ্ন নিজেও দেখেন এবং বাস্তবায়ন করে দেখান। এজন্যই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশে উত্তীর্ণ হয়ে উন্নত দেশের মর্যাদা প্রাপ্তি হতে চলেছে। দেশের এ উন্নতি অনেকের সহ্য হয় না।

শনিবার (১ এপ্রিল) সকালে ২১ নম্বর জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে সম্মেলনের উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ। সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী।

অনুষ্ঠানে আ জ ম নাছির আরও বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় থেকেছে তখন দেশের উন্নয়ন হয়েছে, মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে। আমরা কল্পনাও করতে পরিনি প্রমত্ত পদ্মার ওপর সেতু হবে। দেশে মেট্রোরেল হবে, এমনকি কর্ণফুলীর তলদেশ দিয়ে সুড়ঙ্গ হবে। আজ দেশে প্রায় ১০০টি অর্থনৈতিক অঞ্চল তৈরি হওয়ার পথে। বিদেশি বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে হু হু করে বাংলাদেশে আসতে আগ্রহী। এত বড় অর্জন বিশ্বে আর কোথাও আছে কী?

অনুষ্ঠানের বিশেষ অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ক্ষমতায় যাওয়ার যে স্বাভাবিক প্রক্রিয়া আছে, বিএনপি-জামায়াত তাতে না গিয়ে উল্টো পথে চলা শুরু করেছে। কেন না তারা জনগণের প্রতি আস্থা ও ভরসাহীন।

২১ নম্বর জামাল ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আবুল হাসেম চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও মিথুন বড়ুয়ার সঞ্চালনায় বক্তব্য দেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসেরসহ অনেকে।

দ্বিতীয় অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে আবুল হাসেম বাবুলকে সভাপতি ও মিথুন বড়ুয়াকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধশিশু নির্যাতন-অপব্যবহারের অভিযোগে শামসুজ্জামান গ্রেফতার
পরবর্তী নিবন্ধবিএনপি আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র শুরু করেছে : কামরুল