অভিনেতা সমীর খাখর মারা গেছেন

বিনোদন ডেস্ক : ভারতীয় টিভি ও চলচ্চিত্রাভিনেতা সমীর খাখর মারা গেছেন। বুধবার (১৫ মার্চ) ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭১ বছর।

সমীর খাখরের ভাই গণেষ ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘গতকাল সকালে শ্বাসকষ্ট দেখা দিলে বাসায় ডাক্তার নিয়ে আসি। ডাক্তার হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। আমরা দ্রুত তাকে হাসপাতালে নিয়ে গেলে আইসিইউতে রাখা হয়। তার শরীরের একাধিক অঙ্গ কাজ করছিল না। আজ ভোর সাড়ে ৪টায় মারা যান তিনি।’

দীর্ঘ চার দশক টিভি ও ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন সমীর খাখর। নুকড়, মনোরঞ্জন, সার্কাস, নয়া নুকড়, শ্রীমান শ্রীমতি এবং আদালতের মতো শোতে দেখা গেছে তাকে। তাকে শেষবার দেখা যায় সঞ্জীবনীতে। তার সহ-অভিনয়শিল্পী ছিলেন সুরভী চন্দনা এবং নমিত খান্না। গুজরাটি থিয়েটারেও কাজ করেছেন তিনি।

নুকড়-এর ‘খোপড়’ চরিত্রে অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিতি লাভ করেন সমীর। ২০২১ সালের একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন— ‘আমি ক্যামেরার সামনে আসতে আগ্রহী। কিন্তু একটি ভালো চরিত্রের অপেক্ষায় আছি।’

সমীর অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো— হাসি তো ফাসি, প্যাটেল কি পাঞ্জাবি শাদি, পুষ্পক, পরিন্দা, শাহেনশাহ, দিলবার প্রভৃতি।

 

পূর্ববর্তী নিবন্ধবিসিবির ওয়েবসাইট থেকে কেনা যাবে আয়ারল্যান্ড সিরিজের টিকিট
পরবর্তী নিবন্ধজেল থেকে সালমানকে হুমকি