ম্যানইউর কাছে হেরে বার্সার বিদায়

স্পোর্টস ডেস্ক : এরিক টেন হ্যাগে বদলে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড। ২০০৮ সালের চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের পর বার্সেলোনার বিপক্ষে প্রথমবার জিতলো তারা। ক্লাবটির সঙ্গে প্রথম মৌসুমে টেন হ্যাগ দেখা পেলেন আরেকটি বড় অর্জনের। বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে ইউরোপা লিগের প্লে অফের দ্বিতীয় লেগে ২-১ গোলে বার্সাকে হারিয়েছে ম্যানইউ।

দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে থেকে শেষ ষোলোতে উঠেছে ম্যানইউ। আর তাদের কাছে ১৫ বছর পর হেরে চ্যাম্পিয়নস লিগের পর ইউরোপা লিগেও বিদায় নেওয়ায় বার্সার ইউরোপ অভিযাত্রা শেষ হলো বিষাদে।

গোল পাল্টা গোলে প্রথম লেগের স্কোর ছিল ২-২। ফিরতি লেগে ম্যানইউ প্রথমে পিছিয়ে পড়েছিল। রবার্ট লেভানডোভস্কি ১৮তম মিনিটের পেনাল্টিতে ডেভিড ডি গিয়াকে পরাস্ত করেন। বক্সের মধ্যে ব্রুনো ফার্নান্দেস ফাউল করেন আলেজান্দ্রো বালদেকে।

দ্বিতীয়ার্ধে নতুন করে উজ্জীবিত হয় ম্যানইউ। ওট ওয়েগহর্স্টকে সরিয়ে অ্যান্তনিকে নামিয়ে দারুণ ফল পায় ম্যানইউ। ৪৭তম মিনিটে ফ্রেডের দুরন্ত ফিনিশিংয়ে সমতা ফেরায় স্বাগতিকরা। তারপর ৭২তম মিনিটে আরেক ব্রাজিলিয়ান তারকা অ্যান্তনির গোলে ওল্ড ট্র্যাফোর্ড গর্জে ওঠে।

এই মৌসুমে ইউনাইটেডের জন্য বদলি খেলোয়াড়রা বড় ধরনের পার্থক্য গড়ে তুলছে। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৯ গোল হয়েছে বদলি খেলোয়াড়কে দিয়ে, এই মৌসুমে পাঁচটি ইউরোপিয়ান লিগের যে কোনো দলের মধ্যে সর্বোচ্চ।

আগামী রোববার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে কারাবাও কাপ ফাইনালে নিউক্যাসেল ইউনাইটেডের মুখোমুখি হবে ম্যানইউ। তার আগে আত্মবিশ্বাস জাগানো দারুণ এক জয় পেলো তারা।

 

পূর্ববর্তী নিবন্ধরামোসের অবসর ঘোষণা
পরবর্তী নিবন্ধনারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া