রিয়ালকে ছাড়িয়ে গিয়ে উড়ছে বার্সা

স্পোর্টস ডেস্ক : দুঃসময় পেরিয়ে ছন্দ খুঁজে পেয়েছে বার্সেলোনা। লা লিগায় উড়ছে দারুণ ছন্দে। টানা জয়ের ধারাবাহিকতা ধরে এবার কাদিসকে উড়িয়ে দিল কাতালানরা। রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান আরেকটু বাড়িয়ে লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত করল জাভি এরনান্দেসের দল।

ন্যু ক্যাম্পে গতকাল রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে লা লিগার ম্যাচটিতে কাদিসের বিপক্ষে ২-০ গোলে জিতেছে বার্সেলোনা। দলের জয়ের ম্যাচে গোল করেছেন সার্জিও রবার্তো ও রবার্ট লেভানদোভস্কি।

এই জয়ে চলতি লিগে বার্সেলোনার পয়েন্ট হলো ৫৯। ২২ ম্যাচে তাদের জয় ১৯টিতে, দুটিতে হার আর একটিতে ড্র। তাছাড়া টানা ১৩ ম্যাচে অপরাজিত আছে বার্সেলোনা।

শিরোপা জয়ের মিশনে এগিয়ে থাকা বার্সা রিয়াল মাদ্রিদের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে আছে। সমান ২২ ম্যাচ খেলে ৫১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল মাদ্রিদ।

বর্তমান চ্যাম্পিয়নদের থেকে ৮ পয়েন্ট এগিয়ে থাকার স্বস্তি নাড়া দিচ্ছে বার্সা কোচ জাভিকে। সেই স্বস্তি ও খেলোয়াড়দের প্রশংসা করে ম্যাচের পর তিনি বলেছেন, ‘বিরতির আগেই দুটি গোল করতে পারাটা ছিল স্বস্তিদায়ক এবং কার্যত দ্বিতীয়ার্ধের আগেই খেলা শেষ করে দেই আমরা। প্রথমার্ধ নিয়ে আমি সন্তুষ্ট। দ্বিতীয়ার্ধে ক্লান্তির কারণেই হয়তো অমনটা হয়েছে। তবে আমি খুশি যে পয়েন্ট তালিকার শীর্ষে ৮ পয়েন্টের ব্যবধান ধরে রাখতে পেরেছি।’

 

পূর্ববর্তী নিবন্ধইন্টার মিয়ামিতেই যাচ্ছেন লিওনেল মেসি!
পরবর্তী নিবন্ধকেবল সীমা লঙ্ঘন করলেই মুখ খুলবেন কৃতি স্যানন