মুকসুদপুরে ১৭ বছর পরে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

মেহের মামুন, সংবাদদাতা, মুকসুদপুর, গোপালগঞ্জ,

গোপলগঞ্জের মুকসুদপুরে ১৭ বছর পরে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মনির হোসেন (৪৫) কে গ্রেফতার করা হয়েছে। সে ২০০৬ সালের উপজেলার লওখন্ডা গ্রামের আলোচিত জুন্নুন হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী। নিম্ন আদালতে এবং উচ্চ আদালতে মৃত্যুদন্ড রায় প্রদানের পর থেকে সে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে প্রতারণা করে অর্থ উপার্জন করতেন এবং আত্মগোপন করে থাকতেন। ৯ ফেব্রুয়ারী তারিখে ময়মনসিং জেলার ইশ্বরগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার।

এরপর বুধবার (১৫ ফেব্রুয়ারী) সকালে মুকসুদপুর থানা পুলিশের তৎপরতার মাধ্যমে তাকে বর্ণিত হত্যা মামলায় গ্রেফতারের আবেদন করলে দ্রুত বিচার ট্রাইবুনাল কোর্ট-৩ ঢাকা হতে তার বিরুদ্ধে গ্রেফতার দেখানোর জন্য পিডব্লিউ ইস্যু করা হয়। আগামী ৬ মার্চ তারিখে তাকে উক্ত কোর্টে উপস্থাপন করার জন্য দিন ধার্য্য করা হয়েছে। গ্রেফতারকৃত মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী উপজেলার লওখন্ডা গ্রামের আবুল কালাম শেখের ছেলে।

মুকসুদপুর থানার ওসি মো. আবু বকর মিয়া দৈনিক জনকণ্ঠকে জানান, আলোচিত জুন্নুন হত্যামামলার আসামী মনির হোসেনের বিরুদ্ধে নি¤œ আদালতে এবং উচ্চ আদালতে মৃত্যুদন্ড রায় প্রদানের পর থেকে সে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ছদ্য নাম আজাদ শেখ ব্যবহার করে বিভিন্নভাবে প্রতারণা করে অর্থ উপার্জন করতেন এবং আত্মগোপন করে থাকতেন। সে ইশ্বরগঞ্জ থানায় একটি প্রতারনা মামলায় গ্রেফতার হয়। পরবর্তীতে আমরা সংবাদ পেয়ে ইশ্বরগঞ্জ থানায় যোগাযোগ করলে তার প্রকৃত নাম ঠিকানা প্রকাশ পায়। সে মুকসুদপুর থানার মামলা নং ১(৮)২০০৬ এর মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী। অবশেষে তাকে গ্রেফতারের পরে খুন হওয়া জুন্নুনের পরিবার ছেলে হত্যার বিচার পাবে বলে আশা ব্যাক্ত করেছে।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
পরবর্তী নিবন্ধমোহাম্মদুল্লাহ্ নান্টু কাজ করছেন সিলেট স্ট্রাইকার্সের ক্রিয়েটিভ ডিরেক্টর হিসাবে