মায়োর্কার মাঠে বর্ণবাদের শিকার ভিনিসিউস

স্পোর্টস ডেস্ক : আবারও বর্ণবাদের শিকার রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিউস জুনিয়র। মায়োর্কার ভক্তরা এবার তাকে ‘বানর’ বলে ডেকেছেন।

ভিডিও স্ট্রিমিং সার্ভিস ডিএজেডএনের পোস্ট করা একটি ভিডিওতে ভিনিসিউসকে বানর বলে ডাকতে শোনা গেছে। গতকাল রাতে ময়োর্কার বিপক্ষে রিয়াল মাদ্রিদ ১-০ গোলে হারে।

মায়োর্কা কর্তৃপক্ষ এখন পর্যন্ত এই বিষয়ে মুখ খোলেনি। তবে ক্লাব ম্যানেজার জাভিয়ের আগুইরে অস্বীকার করেছেন।

ভিনিসিউস এর আগেও তিনবার বর্ণবাদের শিকার হন। ২০২১ সালের নভেম্বরে বার্সেলোনার বিপক্ষে ন্যু ক্যাম্পে, ২০২২ সালের সেপ্টেম্বরে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে এবং ডিসেম্বরে রিয়াল ভায়াদোলিদের ম্যাচে বর্ণবাদী মন্তব্য করা হয় তাকে নিয়ে।

গোল উদযাপনে তার নাচ নিয়ে ফুটবল বিশ্বে কম আলোচনা হয়নি। কেউ তার পক্ষে কেউ তার বিরুদ্ধে। ডিসেম্বরের ঘটনায় দুই মিনিটের একটি ভিডিওতে এই ফরোয়ার্ড বলেন, বর্ণবাদী আচরণ বন্ধ করতে লা লিগা কোনো ব্যবস্থা নিচ্ছে না। তবে বর্ণবাদের শিকার হলেও তিনি এই নাচ বন্ধ করবেন না।

প্রতিপক্ষ যে দলই হোক না কেন, মাঠেও তাকে নজরদারিতে রাখেন বিপরীত দলের ফুটবলাররা। মায়োর্কার মাঠে ১০ বার ফাউলের শিকার হন তিনি। এখন পর্যন্ত এই মৌসুমে ৭৯ বার ফাউল করা হয়েছে তাকে। যা ইউরোপের সেরা ৭ লিগের মধ্যে সর্বোচ্চ। ৫৯ ফাউলের শিকার হয়ে দ্বিতীয় অবস্থানে আছেন স্বদেশী নেইমার জুনিয়র।

 

পূর্ববর্তী নিবন্ধদৌড়ে পালালেন সারা আলী খান !
পরবর্তী নিবন্ধকেনের রেকর্ড গোলে ম্যানসিটিকে হারালো টটেনহ্যাম