প্রযুক্তিগত ভুল, দুই ঘণ্টার জন্য শীর্ষে ভারত

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ সামনে রেখে মঙ্গলবার ভারত তাদের নাম আইসিসি টেস্ট টিম র‌্যাংকিংয়ের শীর্ষে দেখতে পেয়েছিল। মাত্র দুই ঘণ্টা পরই জায়গাটি আবার তারা হারায় অজিদের কাছে। প্রযুক্তিগত ভুলের কারণে এমন হাস্যকর ঘটনা ঘটেছে।

আইসিসি টেস্ট র‌্যাংকিং সাধারণত পরিবর্তন হয় প্রত্যেক সিরিজের শেষে। অস্ট্রেলিয়া কিংবা ভারত কেউই বর্তমানে সিরিজ খেলছে না। অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকাকে ২-০ তে তিন ম্যাচের সিরিজ হারানোর পর গত ৮ জানুয়ারি র‌্যাংকিং সবশেষ আপডেট হয়েছিল।

প্যাট কামিন্সের দল ১২৬ রেটিং পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল। আর ভারত ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। কিন্তু আইসিসির ওয়েবসাইটে প্রযুক্তিগত ভুলের কারণে ভারত অস্ট্রেলিয়াকে টপকে যায়।

ওই টেবিলের স্ক্রিনশট মুহূর্তে ভাইরাল হয় টুইটারে। সেখানে দেখা যায়, অস্ট্রেলিয়া ১৫ পয়েন্ট হারিয়ে দুইয়ে নেমে গেছে। তাতে দক্ষিণ আফ্রিকা চার থেকে নেমে পঞ্চম স্থানে এবং ওয়েস্ট ইন্ডিজ অষ্টম থেকে ষষ্ঠ স্থানে ওঠে।

দুই ঘণ্টা পর আবারও আগের অবস্থানে ফিরে যায় অস্ট্রেলিয়া ও ভারত। অবশ্য ততক্ষণে হাসাহাসি শুরু হয় সোশ্যাল মিডিয়ায়।

অবশ্য ভারতের শীর্ষে ওঠার সুযোগ আছে। আগামী ৯ ফেব্রুয়ারি থেকে বোর্ডার-গাভাস্কার ট্রফিতে চার ম্যাচ খেলবে তারা অস্ট্রেলিয়ার সঙ্গে। এজন্য জিততে হবে ২-০ ব্যবধানে।

 

পূর্ববর্তী নিবন্ধরাফায়েল নাদালের অপ্রত্যাশিত বিদায়
পরবর্তী নিবন্ধশান্ত মানসিকভাবে শক্ত একটা ছেলে : লিটন দাস