জামিন পেলেন ধর্ষণে অভিযুক্ত সন্দিপ লামিচানে

স্পোর্টস ডেস্ক : ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হওয়ার তিন মাসেরও বেশি সময় পর বৃহস্পতিবার জামিন পেলেন সন্দিপ লামিচানে। নেপালের একটি আদালত তাকে জামিন দিয়েছেন বলে জানিয়েছেন অফিসিয়ালরা।

আদালতের অফিসিয়ালরা জানান, পাটান উচ্চ আদালতের বিচারক ধ্রুবরাজ নন্দ ও রমেশ ধাকালের একটি যৌথ বেঞ্চ ২০ লাখ রুপিতে তার জামিন মঞ্জুর করেন। এর আগে কাঠমান্ডু জেলা আদালত তার জামিন নামঞ্জুর করেছিলেন।

তবে আদালতের চূড়ান্ত রায়ের আগে ২২ বছর বয়সী লামিচানে দেশ ছাড়তে পারবেন না। গত ৮ সেপ্টেম্বর নেপালি আদালত তার বিরুদ্ধে ১৭ বছর বয়সী এক নারীর করা ধর্ষণের অভিযোগে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

লামিচানে অভিযোগ প্রত্যাখ্যান করে নিজেকে নির্দোষ দাবি করেন। যখন পরোয়ানা জারি হয়েছিল, তখন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে ওয়েস্ট ইন্ডিজে ছিলেন এবং নেপালের জাতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বও ছিল তার কাঁধে।

ফেসবুকে এক পোস্টে তখন লামিচানে জানান, সব ধরনের তদন্তে পূর্ণ সহযোগিতা করবেন তিনি এবং আইনি লড়াইয়ে প্রমাণ করবেন তিনি নির্দোষ। ৬ অক্টোবর দেশে ফেরার পর বিমানবন্দরে তাকে গ্রেপ্তার করে নেওয়া হয় বিচারিক আদালতে। পরে এক ঘোষণায় তাকে খেলা থেকে নিষিদ্ধ করে নেপালের ক্রিকেট বোর্ড।

পূর্ববর্তী নিবন্ধমানবাধিকার রাজনীতি নয়: আফগানিস্তানকে অস্ট্রেলিয়ার জবাব
পরবর্তী নিবন্ধছুটির দিনে বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়