বিএনপিকে তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামানোর আহ্বান কাদেরের

নিজস্ব প্রতিবেদক:

মাথা থেকে তত্ত্বাবধায়ক সরকারের ভূত নামিয়ে ফেলতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে আদালত আদেশ দিয়ে জাদুঘরে পাঠিয়ে দিয়েছে। একটা মৃত ইস্যুকে জীবন্ত করবেন- এটা অসাংবিধানিক, অস্বাভাবিক। তত্ত্বাবধায়ক সরকার আমরা চাই না, জনগণ চায় না। বিএনপিকে এখন তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামাতে হবে। তত্ত্বাবধায়কের ভূত নামিয়ে ফেলুন।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বুধবার (১১ জানুয়ারি) মিরপুর-১ নম্বর ঈদগাহ মাঠে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন সেতুমন্ত্রী। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয় (বাংলাদেশেও) সেভাবে হবে। সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবেন। নির্বাচনে কোনো হস্তক্ষেপ করবে না সরকার। আগামী বছরের (২০২৪ সালের) এই জানুয়ারি মাসেই ফাইনাল খেলা হবে।

তিনি বলেন, ময়মনসিংহ ও ফরিদপুরে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার দাবি ভুয়া, মির্জা ফখরুল ভুল তথ্য দিয়েছেন। উল্টো বিএনপির কর্মসূচি থেকে পুলিশের ওপর হামলা হয়েছে।

বিভিন্ন থানা-ওয়ার্ড কমিটি দ্রুত দেওয়ার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বজলু ও কচিকে বলবো, যে কমিটিগুলো দেওয়া হয়নি দ্রুত দিয়ে দাও। কারণ, ভেতরে ভেতরে হতাশ। যে জোয়ার আপনারা তুলেছেন সেটা ভাটা হয়ে যাবে।

বিএনপির কর্মসূচির পাল্টা হিসেবে আওয়ামী লীগ কর্মসূচি দেয়নি দাবি করে ওবায়দুল কাদের বলেন, স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভা গতকাল আমাদের কেন্দ্র করেছে, আজ মহানগর এবং অন্যান্য সংগঠন করছে। এটা আমাদের কর্মসূচি, এখানে পাল্টাপাল্টির কোনো বিষয় নেই। কার সঙ্গে পাল্টাপাল্টি করবো? কীসের পাল্টাপাল্টি করবো? ১০ ডিসেম্বর তো এই নগরীতে বিজয় মিছিল হবে (হওয়ার কথা ছিল)। ১০ ডিসেম্বর তো এমনও কথা ছিল তারেক রহমান এসে নেতৃত্ব দেবেন। এমনও কথা ছিল ১০ ডিসেম্বর খালেদা জিয়া জেল থেকে এসে বিজয় মিছিলের নেতৃত্ব দেবেন, সরকারের পতন অনিবার্য! কী হলো? ১০ ডিসেম্বর ভুয়া, ৩০ ডিসেম্বর ভুয়া।

পূর্ববর্তী নিবন্ধজঙ্গি সদস্য আবদুল্লাহ জায়েদকে হাইকোর্টের জামিন
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগকে উৎখাতের শক্তি এখনও দেশে তৈরি হয়নি: শেখ হাসিনা