মঞ্চ ভেঙে পড়ায় ছাত্রলীগের দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক:

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের মঞ্চ ভেঙে যারা আহত হয়েছেন, তাদের কাছে দুঃখ প্রকাশ করেছে ছাত্রলীগ।

শনিবার সংগঠনের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এক বিবৃতিতে শুক্রবারের ঘটনাটিতে ব্যথিত হওয়ার কথা জানিয়েছেন।

এতে বলা হয়, প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানের সমাপনী মুহূর্তে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

“উক্ত ঘটনায় আহত জাতীয় নেতৃবৃন্দ, সাবেক নেতৃবৃন্দ, বর্তমান নেতা-কর্মী, সংবাদ মাধ্যমের বন্ধু ও স্বেচ্ছাসেবীদের জন্য বাংলাদেশ ছাত্রলীগ গভীরভাবে ব্যথিত।”

শুক্রবার প্রতিষ্ঠাবার্ষির্কীর শোভাযাত্রার আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে উদ্বোধন অনুষ্ঠান হয়। এতে অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

অনুষ্ঠানের শেষের দিকে তিনি বক্তব্য দিতে মঞ্চে ওঠলে তার পেছনে অনেক নেতা-কর্মী অবস্থান নেয়। এ সময় মঞ্চ ভেঙে পড়লে অনেকেই আহত হন।

তাৎক্ষণিকভাবে আটজনকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

পরে মঞ্চ ভাঙার রেশ কাটিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করে ছাত্রলীগ।

বাংলাদেশের পতাকা নিয়ে শোভাযাত্রায় অংশ নেন ছাত্রলীগের নেতা-কর্মীরা
সেই শোভাযাত্রা ‘সুশৃঙ্খল, জনদুর্ভোগহীন ও স্মার্টভাবে’ অনুষ্ঠিত হওয়ায় নেতা-কর্মীদের শুভেচ্ছাও জানান ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।

সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে ভবিষ্যতে আরও সতর্ক থাকার প্রতিশ্রতি দিয়ে তাদের বিবৃতিতে বলা হয়, “যে শক্তিশালী, অদম্য ও আদর্শিক মনোবল নিয়ে সম্পূর্ণ সুষ্ঠু, সুশৃঙ্খল ও নান্দনিকভাবে শোভাযাত্রাটি শেষ করেছে, সেই শক্তিই বাংলাদেশ ছাত্রলীগের আগামী দিনে পথচলার প্রেরণা।”

পূর্ববর্তী নিবন্ধশীতের প্রভাবে ছুটির দিনেও বাণিজ্যমেলায় ক্রেতা-দর্শনার্থী কম
পরবর্তী নিবন্ধফখরুল-আব্বাসের জামিন স্থগিতের আবেদন কার্যতালিকায়