মির্জা ফখরুল-আব্বাসের জামিন শুনানি দুপুরে

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন আবেদনের শুনানির জন্য আজ দুপুর ২টা সময় নির্ধারণ করেছেন হাইকোর্ট।

বিচারিক (নিম্ন) আদালতে চার দফায় জামিন চেয়ে ব্যর্থ হওয়ার পর উচ্চ আদালত হাইকোর্টে জামিন আবেদন করেন বিএনপির এই দুই নেতা। বর্তমানে তারা কারাগারে রয়েছেন। রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

এই মামলায় সোমবার (২ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের বেঞ্চে জামিন শুনানির জন্য উপস্থাপন করেন আইনজীবীরা।

এর আগে ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে।

সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপি নেতাকর্মীকে আসামি করে পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে।

এর মধ্যে সংঘর্ষের পরদিন ৮ ডিসেম্বর রাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গ্রেফতার করা হয়। এরপর ৯ ডিসেম্বর তাদের আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধমেট্রোরেলের সাপ্তাহিক ছুটি মঙ্গলবার
পরবর্তী নিবন্ধবিপিএম-পিপিএম পদক পেলেন ১১৫ পুলিশ কর্মকর্তা