আল নাসেরের ইনস্টাগ্রামে ‘রোনালদো ইফেক্ট’

স্পোর্টস ডেস্ক : গুঞ্জন সত্যি করে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে চুক্তি করেছে সৌদি আরবের ক্লাব আল নাসের। ধারণা করা হচ্ছে, পর্তুগিজ তারকাকে ২০ কোটি ইউরোর বেশি দিয়ে দলে টেনেছে তারা। ৩৭ বছর বয়সী ফরোয়ার্ড ক্লাবটির ভাগ্য কতটা পাল্টাতে পারেন, সেটা পরের বিষয়। কিন্তু সোশ্যাল মিডিয়ায় পড়ে গেছে ‘রোনালদো ইফেক্ট’।

আল নাসেরকে চেনা লোকের সংখ্যা ছিল হাতে গোনা। বিশ্বকাপ চলাকালে তারা নজর কাড়ে রোনালদোর সঙ্গে চুক্তির আভাস দিয়ে। এবার তার সঙ্গে চুক্তি করে গোটা বিশ্বের দৃষ্টি আকর্ষণ করেছে।

রোনালদোর সঙ্গে ক্লাবটি চুক্তির আগে ইনস্টাগ্রামে তাদের ফলোয়ার ছিল ৮ লাখ ৬০ হাজারের নিচে। আর চুক্তি ঘোষণার পর সেটা বেড়ে হয়েছে ৫২ লাখের উপর।

চুক্তির পর রোনালদো বলেছেন, ‘ভিন্ন একটি দেশে নতুন ফুটবল লিগ আবিষ্কার করতে আর তর সইছে না।’

আল নাসের তাদের টুইটারে সাত সংখ্যা লেখা একটি নীল ও হলুদ জার্সি হাতে রোনালদোর ছবি প্রকাশ করেছে।

রোনালদো আরও বলেন, ‘আল-নাসের সৌদি আরবে পুরুষ এবং মহিলা ফুটবলের উন্নয়নে যা করছে এবং তাদের দৃষ্টিভঙ্গি খুবই অনুপ্রেরণাদায়ক। বিশ্বকাপে সৌদি আরবের সাম্প্রতিক পারফরম্যান্স থেকে আমরা দেখতে পাচ্ছি যে এটি একটি বড় ফুটবল উচ্চাকাঙ্ক্ষার দেশ এবং তাদের সম্ভাবনা অনেক।’

রিয়াদভিত্তিক ক্লাব আল-নাসের সৌদি প্রো লিগে খেলে এবং দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৯টি লিগ শিরোপা জিতেছে তারা, সবশেষ ২০১৯ সালে। এবার রোনালদোর হাত ধরে তারা চার বছরের খরা কাটাতে পারে কি না, সেটাই প্রশ্ন।

 

পূর্ববর্তী নিবন্ধচীন থেকে আসা এক যাত্রীর বিএফ.৭ শনাক্ত
পরবর্তী নিবন্ধবাবরের সঙ্গে ‘বাকবিতণ্ডা’ নিয়ে যা বললেন পাকিস্তানি সাংবাদিক