পুলিশের ওপর হামলা: যুবদল সভাপতি টুকু-নয়ন কারাগারে

নিজস্ব প্রতিবেদক:

পুলিশের ওপর হামলার ঘটনায় রাজধানীর পল্টন থানার মামলায় চারদিনের রিমান্ড শেষে জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নসহ সাতজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (৯ ডিসেম্বর) রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে রাখার আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক (এসআই) বিজন কুমার। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ৪ ডিসেম্বর সুলতান সালাউদ্দিন টুকুসহ সাতজনকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু-তদন্তের জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন— যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম, বিএনপি নেতা মোকলেস মিয়া, মোশাররফ হোসেন খোকন, জজ মিয়া, ফরিদউদ্দিন মনা ও আব্দুল্লাহ।

গত ২৬ মে পল্টন থানার উপ-পরিদর্শক মো. কামরুল হাসান বাদী হয়ে বিএনপি নেতা রিজভীসহ ৩০ জনের নামোল্লেখ করে এ মামলা করেন। মামলায় ১০০/১৫০ অজ্ঞাত আসামি করা হয়।

মামলায় এজাহারে বলা হয়, আসামিরা বেআইনি মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোঁটা নিয়ে রাস্তায় বের হয়। তারা সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দেন। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করে মিছিলকারীরা। এতে এক পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য আহত হন।

পূর্ববর্তী নিবন্ধমৃত্যু নেই, আরও ৩০ জনের করোনা শনাক্ত
পরবর্তী নিবন্ধবিএনপির অর্ধেক পরাজয় হয়ে গেছে : ওবায়দুল কাদের