দক্ষিণখানে খাবার হোটেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৫

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর দক্ষিণখানে কসাইবাজার এলাকায় একটি খাবারের হোটেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারীসহ পাঁচজন দগ্ধ হয়েছেন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ জানায়, হোটেলে রান্নার কাজে সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাইপ খুলে নতুন সিলিন্ডারে লাগানোর সময় বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন মোছা. মারিয়া (১৮), মো. নবীন (২৫), মো. মামুন (২৫), মো. শান্ত (১৮), মো. মজিবুর (৫২) ও মো. মোক্তার (৩৬)।

সোমবার (২৪ অক্টোবর) রাতে দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশীদ এ তথ্য জানান।

তিনি বলেন, সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে কসাইবাজার এলাকায় একটি খাবারের হোটেলে সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাইপ খুলে নতুন সিলিন্ডারে লাগানোর সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় হোটেলের কর্মচারী ও ক্রেতাসহ মোট পাঁচজন দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

তাদের হাসপাতালে নিয়ে যাওয়া আশিক মাহমুদ নামে এক ব্যক্তি জানান, তার ছোট ভাইয়ের স্ত্রী মারিয়া এবং খালাতো ভাই নবীন। বিকেলে তারা কসাইবাজার রেলগেট সংলগ্ন একটি খাবারের হোটেলে গিয়েছিল আলুর চপ, বেগুনি কিনতে। সেসময় সেখানে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে খবর পেয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কীভাবে বিস্ফোরণ হয়েছে তা সঠিকভাবে জানাতে পারেননি তিনি।

দগ্ধ মামুনুর রশিদের বড় ভাই মো. হানিফ জানান, ওই এলাকাতেই একটি গ্যাসের দোকানে চাকরি করেন মামুনুর। বিকেলে দোকানটিতে নাস্তা খেতে গিয়েছিলেন। দগ্ধের খবর শুনে তাকে উদ্ধার করা হয়।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া চিকিৎসকদের বরাত দিয়ে জানান, মারিয়ার শরীরের ২৫ শতাংশ আর নবীনের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের দুজনকে ভর্তি রাখা হয়েছে। মামুনকে অবজারভেশনে রাখা হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানান, তাদের সবাইকে জরুরি বিভাগে অবজারভেশনে রাখা হয়েছে। ৩৫ শতাংশ থেকে ১৬ শতাংশ দগ্ধ হয়েছে। শঙ্কামুক্ত বলা যাবে না।

পূর্ববর্তী নিবন্ধঘূর্ণিঝড় সিত্রাং: অভ্যন্তরীণ রুটের ৬০ ফ্লাইট বাতিল
পরবর্তী নিবন্ধবিশ্বে করোনায় ৯৩৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ