ঘূর্ণিঝড় সিত্রাং: অভ্যন্তরীণ রুটের ৬০ ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক:

ঘূর্ণিঝড় সিত্রাং-এর কারণে দেশের ছয়টি অভ্যন্তরীণ রুটের ৬০টি ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ, ইউএস-বাংলা এবং নভোএয়ার। সোমবার (২৪ অক্টোবর) বিকেল তিনটার পর ফ্লাইটগুলো বাতিল করা হয়।

এর আগে দুপুর দুইটার দিকে এক বিজ্ঞপ্তিতে দেশের উপকূলীয় অঞ্চলের কক্সবাজার, চট্টগ্রাম ও বরিশাল বিমানবন্দর বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আবহাওয়া পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই তিনটি বিমানবন্দর বন্ধ থাকবে বলে জানায় সংস্থাটি।

বেবিচকের বিজ্ঞপ্তিতে জানানো হয়, আবহাওয়া পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের সম্ভাব্য প্রভাবের বিষয়ে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে উপকূলীয় অঞ্চলের ওই তিনটি বিমানবন্দরের উড্ডয়ন এবং সার্বিক নিরাপত্তার বিষয় বিবেচনা করে উড্ডয়ন বা অবতরণ কার্যক্রম সোমবার বিকেল ৩টা থেকে আগামীকাল মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, আজ ও আগামীকাল ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে চারটি এবং ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ছয়টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া শারজাহ, আবুধাবি, দুবাই এবং মাস্কাট রুটে বিমানের আরও চারটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, কক্সবাজার, চট্টগ্রাম ও বরিশালে আগামীকাল দুপুর ১২টা পর্যন্ত ২৮টি ফ্লাইট বাতিল করেছে।

নভোএয়ার চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, সিলেট ও ​​রাজশাহীতে ২২টি ফ্লাইট বাতিল করেছে বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধদুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হলো ঘূর্ণিঝড় ‌‘সিত্রাং’
পরবর্তী নিবন্ধদক্ষিণখানে খাবার হোটেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৫