প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলেন গুল শাহানা

জ্যেষ্ঠ প্রতিবেদক

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সহকারী পরিচালক হিসেবে কর্মরত গুল শাহানা (ঊর্মি)-কে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার (১৯ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রেষণে এ নিয়োগের আদেশ জারি করা হয়।

গুল শাহানা (ঊর্মি) বাংলাদেশ বেতার, ঢাকার জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেলে সহকারী পরিচালক (বিসিএস তথ্য)। বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইংয়ে সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইংয়ে একজন প্রেস সচিব, দুইজন উপ-প্রেস সচিব ও দুইজন সহকারী প্রেস সচিব রয়েছেন। সরকারি নারী কর্মকর্তাদের মধ্যে প্রথম এই পদে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন গুল শাহানা (ঊর্মি)।

জামালপুরের সরিষাবাড়ীর কৃতি সন্তান গুল শাহানা (ঊর্মি) ২০১০ সালের ১ ডিসেম্বর বিসিএস ২৮ ব্যাচের তথ্য ক্যাডারের কর্মকর্তা হিসেবে বাংলাদেশ বেতারে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগ থেকে বিএ (সম্মান) ও এমএ করেছেন।

বীর মুক্তিযোদ্ধা মো. গাজীয়ার রহমানের সন্তান গুল শাহানা (ঊর্মি)। তার বাবা নিজেও বিসিএস (অ্যাডমিন) হিসেবে ১৯৭২ সাল থেকে দেশ সেবায় নিযুক্ত ছিলেন।

গুল শাহানা (ঊর্মি) বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ছাত্র রাজনীতিতে আত্মনিবেদিত ছিলেন। ২০০২ সালে থেকে ২০১০ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের রোকেয়া হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এবং ১/১১ এর সময়ে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার মুক্তি আন্দোলনে নেতৃত্ব দেন।

গুল শাহানার (ঊর্মি) স্বামী এন আই আহমেদ সৈকত ব্যবসায়ী। তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটিতে উপ আইসিটি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। গুল শাহানা ঊর্মি ও এন আই আহমেদ সৈকত দম্পতির দুই সন্তান- শায়ান ও সৈমী।

পূর্ববর্তী নিবন্ধরূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিটের চুল্লি উদ্বোধন
পরবর্তী নিবন্ধপরিস্থিতির কারণে বাধ্য হয়ে মিতব্যয়ী হচ্ছি : প্রধানমন্ত্রী