বৃষ্টি বিরতির পর উইকেট হারালো স্কটল্যান্ড

স্পোর্টস ডেস্ক : প্রায় ৪৫ মিনিট বৃষ্টিতে খেলা বন্ধ থাকার পর আবারও মাঠে নেমেছে দুই দল। বিরতির পর তৃতীয় বলেই ওবেড ম্যাককয় জর্জ মুনসির বিরুদ্ধে জোরালো এলবিডব্লিউর আপিল করেন। আম্পায়ার সাড়া না দেওয়ায় রিভিউ নেয় উইন্ডিজ, কিন্তু সিদ্ধান্ত পাল্টাতে পারেনি।

তাতে প্লে ওভার শেষে স্কটল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ৫৪ রান। সপ্তম ওভারেই ভেঙে যায় এই জুটি, যোগ করে আর একটি রান। জেসন হোল্ডার বোল্ড করেন মাইকেল জোনসকে। ১৭ বলে তিন চারে ২০ রান করেন তিনি।

৫ ওভারেই স্কটল্যান্ড পঞ্চাশ ছুঁয়েছে। জর্জ মুনসি ও মাইকেল জোনসের উদ্বোধনী জুটিতে ছন্নছাড়া ওয়েস্ট ইন্ডিজের বোলিং।

তৃতীয় ওভারে কাইল মায়ার্স দেন ১৬ রান, তিনটি চার মারেন মুনসি। আলজারি জোসেফের করা পরের ওভারেও স্কটিশ ব্যাটসম্যান মারকুটে, চারের হ্যাটট্রিক করেন, আসে ১৫ রান। ৫ ওভার শেষে ১৭ বলে ৬ চারে ৩০ রান করেন তিনি। আর ১৩ বলে ৩ চারে ১৮ রানে খেলছিলেন জোনস।

ষষ্ঠ ওভারের তৃতীয় বল হওয়ার পর নামে বৃষ্টি। তাতে আপাতত খেলা বন্ধ। স্কটিশদের সংগ্রহ বিনা উইকেটে ৫২ রান।

ক্রিস গেইলকে ছাড়া প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ। নেই কিয়েরন পোলার্ড, আন্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভোর মতো বিশ্ব জয়ীরাও। তারপরও প্রধান কোচ ওটিস গিবসনের সতর্কবার্তা, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে হেলাফেলা করো না ওয়েস্ট ইন্ডিজকে।’

শুরু হয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজের শিরোপা পুনরুদ্ধারের মিশন। হোবার্টের বেলেরিভ ওভালে প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপের খেলায় টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে তারা।

ওয়েস্ট ইন্ডিজ: কাইল মায়ার্স, এভিন লুইস, ব্র্যান্ডন কিং, শামারাহ ব্রুকস, নিকোলাস পুরান (অধিনায়ক ও উইকেটকিপার), রভম্যান পাওয়েল, জেসন হোল্ডার, ওডিন স্মিথ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ওবেড ম্যাককয়।

স্কটল্যান্ড: জর্জ মুনসি, মাইকেল জোনস, ম্যাথু ক্রস (উইকেটকিপার), রিচি বেরিংটন (অধিনায়ক), ক্যালাম ম্যাকলিয়ড, ক্রিস গ্রিভস, মাইকেল লিস্ক, মার্ক ওয়াট, জশ ডেভিড, সাফিয়ান শরীফ, ব্র্যাড হুইল।

 

পূর্ববর্তী নিবন্ধগাজীপুরে ফিলিং স্টেশনে দগ্ধ আরও একজনের মৃত্যু
পরবর্তী নিবন্ধ৬ বছর আগে বিয়ে করেছেন নয়নতারা-বিগনেশ!