কোচিং স্টাফ দলে কারস্টেনকে নিলো নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক : নেদারল্যান্ডস তাদের কোচিং স্টাফ দলে টানলো গ্যারি কারস্টেনকে। শুধুমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের বিশ্ব চ্যাম্পিয়ন দলের কোচকে নিয়েছে তারা।

২০১১ সালে ভারতের ওয়ানডে বিশ্বকাপ জয়ী কোচের কেপটাউনের অ্যাকাডেমিতে সেপ্টেম্বরের শেষ দিকে ট্রেনিং ক্যাম্প গড়ে নেদারল্যান্ডস দল। সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের সঙ্গে ড্যান ক্রিস্টিয়ানকেও তাদের কোচিং বিভাগে যুক্ত করেছে ডাচরা।

কেএনসিবির হাই পারফরম্যান্স ম্যানেজার রোল্যান্ড লেফেবভ্রে বলেন, ‘গ্যারি কারস্টেন ও ড্যান ক্রিস্টিয়ানকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাদের কোচিং স্টাফ দলে স্বাগত জানিয়ে খুবই রোমাঞ্চিত। তাদের অগাধ জ্ঞান ও অভিজ্ঞতা আমাদের বিশ্বকাপ চলাকালে সাহায্য করবে।’

২০০৯ ও ২০১০ সালের ভারতের সঙ্গে ও ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার সঙ্গে তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন কারস্টেন। কিন্তু তার অধীনে সাফল্য পায়নি দল। এই বছর আইপিএল জয়ী গুজরাট টাইটান্সের ব্যাটিং কোচ ছিলেন তিনি। এছাড়া দ্য হান্ড্রেডে ওয়েলস ফায়ারের কোচও ছিলেন, তার দল একটি ম্যাচও জিততে পারেনি।

কারস্টেন বলেছেন, ‘কেপটাউনে ডাচ দলের সঙ্গে কাজ করাটা উপভোগ করেছি আমি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের কনসালট্যান্ট হিসেবে কাজ করতে মুখিয়ে। তারা বিশ্বকাপে বড় ছাপ ফেলতে দৃঢ়প্রতিজ্ঞ।’

 

পূর্ববর্তী নিবন্ধছন্দে থাকা মেসিকে ছাড়াই জয়ের খোঁজে পিএসজি
পরবর্তী নিবন্ধ৮০-তে পা দিলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন