ইংল্যান্ডকে লড়াইয়ে রাখলেন স্টোকস

স্পোর্টস ডেস্ক : স্বাগতিক ইংল্যান্ডকে অল্প রানে গুঁটিয়ে দিয়ে বড় লিডের পথে ছুটছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু সফরকারীদের সেই স্বপ্ন অনেকটাই মলিন হয়ে গেছে বেন স্টোকসের বোলিং ঝলকে।

লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে ওপেনার সারেল এরউয়ের ৭৩ রানের ইনিংসে ভর করে চালকের আসনে বসে প্রোটিয়ারা। হাতে ৭ উইকেট রেখেই তখন ২৭ রানের লিড পেয়ে গিয়েছিল তারা। কিন্তু এরউইকে বিদায় করে প্রথম ধাক্কাটা দেন স্টোকস। পরে র‍্যাসি ফন ডার ডুসেনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ইংলিশ অলরাউন্ডার। ২ উইকেট হারিয়ে ১৬০ তুলে ফেলা দক্ষিণ আফ্রিকা ২১০ রানেই হারিয়ে ফেলে ৬ উইকেট।

ব্যাটিং বিপর্যয় থামিয়ে দেন মার্কো ইয়েনসেন এবং কেশভ মহারাজ। দুজনে মিলে ৭৫ বলে ৭২ রানের জুটি গড়েন। ধীরে ধীরে যখন ইংল্যান্ডের হাত থেকে ম্যাচ বের যাওয়ার পথে; ঠিক তখন মহারাজকে (৪১) বিদায় করে জুটি ভাঙেন স্টোকস। ইয়েনসেন অবশ্য ৪১ রানে অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকা দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে তুলেছে ২৮৯ রান; লিড ১২৪ রানের।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৬৫ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করে ওলে পোপ। তাকেসহ মোট ৬ উইকেট তুলে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা। ইনিংস শেষে রাবাদার বোলিং ফিগার দাঁড়ায় ৫/৬২।

 

পূর্ববর্তী নিবন্ধরাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৫১
পরবর্তী নিবন্ধসিডন্স নয়, এশিয়া কাপের আগে নতুন কোচ আনছে বাংলাদেশ