ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের ইমরানুর রহমান

স্পোর্টস ডেস্ক : প্রত্যাশা অনুযায়ী ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার স্প্রিন্টের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন বাংলাদেশের ইমরানুর রহমান। শুক্রবার দিনগত রাত ১টা ৩৭ মিনিটে যুক্তরাষ্ট্রের ওরিগনে বাংলাদেশের এ সেরা অ্যাথলেট ১০০ মিটার স্প্রিন্টের প্রথম রাউন্ড পেরিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে সবার প্রত্যাশা পূরণ করেছেন।

চারটি হিট থেকে টাইমিং অনুযায়ী ১৪ জন পরের রাউন্ডে উঠেছেন। ইমরানুর চার নম্বর হয়ে এ যোগ্যতা অর্জন করেছেন।

দুই নম্বর হিট থেকে প্রথম ও দ্বিতীয় হয়ে পরের রাউন্ডে উঠেছেন গাম্বিয়া ও ইন্দোনেশিয়ার প্রতিযোগী। গাম্বিয়ান ইব্রাহিমা কামারা ১০ দশমিক ৩৭ সেকেন্ড সময় নিয়ে প্রথম এবং ইন্দোনেশিয়ার লালু মোহাম্মদ জহুরি ১০ দশমিক ৪৬ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়েছেন। ইমরানুর সময় নিয়েছেন ১০ দশমিক ৪৭ সেকেন্ড।

ইমরানুর জাতীয় রেকর্ড গড়ে পরের রাউন্ডে উঠেছেন। গত জানুয়ারিতে জাতীয় চ্যাম্পিয়নশিপে ১০ দশমিক ৫০ সেকেন্ড সময় নিয়ে ২২ বছরের পুরোনো রেকর্ড ভেঙ্গে দেশের দ্রুততম মানব হয়েছিলেন। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে তিনি সে রেকর্ডও ভেঙে দিলেন।

ইমরানের দৌড় শেষ হওয়ার পর যুক্তরাষ্ট্রের ওরিগন থেকে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু বলেছেন, টাইমিং হিসেবে চার নম্বর হয়ে ইমরানুর দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। এই প্রথম বাংলাদেশের কোনো স্প্রিন্টার ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে বা মূল হিটে উঠলেন।

শনিবার বাংলাদেশ সময় সকাল ৭টা ৫০ মিনিটে ইমরানুর দ্বিতীয় রাউন্ডের হিটে অংশ নেবেন।

 

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলো জিম্বাবুয়ে
পরবর্তী নিবন্ধটি-টোয়েন্টি বিশ্বকাপ আমাদের জন্য গুরুত্বপূর্ণ: ডমিঙ্গো