রিহ্যাব এর উদ্যোগে এডিশ মশা প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক:

রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর উদ্যোগে “আবাসন খাতের নির্মাণাধীন প্রকল্পে এডিশ মশা প্রতিরোধে করণীয় শীর্ষক” মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ( ৪ জুন) রিহ্যাব কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক কীটতত্ত্ববিদ ড. কবিরুল বাশার।
মতবিনিময় সভায় রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট (প্রথম) কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট-৩ লায়ন শরীফ আলী খান, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা, রিহ্যাব পরিচালনা পর্ষদের বিভিন্ন পরিচালকবৃন্দসহ বিভিন্ন রিয়েল এস্টেট প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অংশ গ্রহণ করেন।
আবাসন খাতের নির্মাণাধীন প্রকল্প থেকে যেন কোন অবস্থাতেই ডেঙ্গু রোগের বাহক এডিশ মশা ছড়াতে না পারে সে জন্য প্রকল্প সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকার আহ্বান জানান রিহ্যাব নেতৃবৃন্দ। জমে থাকা পরিস্কার পানিতে এডিস মশা বংশবৃদ্ধি করে। এজন্য অবশ্যই তিন দিনের মধ্যে প্রকল্পে জমে থাকা পানি পরিস্কার করতে হবে অথবা মশানাশক ঔষুধ প্রয়োগ করার কথা বলা হয় মতবিনিময় সভায়।
সভায় অংশগ্রহণকারী প্রতিনিধিবৃন্দ নানাবিধ পরামর্শ তুলে ধরেন। এডিশ মশা যেন ছড়াতে না পারে এজন্য সচেতনতামূলক কর্মসূচির আওতায় জুন মাস হতে রিহ্যাব এর পক্ষ থেকে বিভিন্ন নির্ধাণাধীন প্রকল্প পরিদর্শন করার সিদ্ধান্ত গৃহীত হয়।যাদের প্রকল্পে কোন লার্ভা পাওয়া যাবে না তাদের পুরস্কার দেওয়া হবে এমন ঘোষণা দেওয়া হয় মতবিনিময় সভায়।

পূর্ববর্তী নিবন্ধরাজশাহীতে ইসলামী ব্যাংকের “ক্ষুদ্র ও এসএমই উদ্যোক্তা সম্মেলন” অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধপারভেজ তমাল এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান পূনর্নিবাচত