সাভারে গ্যাস বিস্ফোরণে দগ্ধ নারীর মৃত্যু

সাভার প্রতিনিধিঃ
সাভারের পৌরসভা এলাকার মুক্তিযোদ্ধা কলোনীর এক বাড়িতে রান্নার সময় গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণে ঘটনায় দগ্ধ হওয়া দুই নারীর মধ্যে একজন মারা গেছেন। ঘটনার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৭ দিন পর সেলিনা খাতুন (৬৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। এঘটনায় অপর নারী দগ্ধ মিতু আক্তার এখনও ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। বৃহস্পতিবার সেলিনার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাদের বাড়ির মালিক দারোগ আলী। এর আগে, দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।
নিহত সেলিনা খাতুন ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার সজারিয়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী। তিনি ওই এলাকায় গত ১ মাস আগে মেয়ের বাসায় বেড়াতে এসেছিলেন। এছাড়া দগ্ধ মিতু আক্তার টাঙ্গাইলের নাগরপুর থানার বাসিন্দা। তিনি তার স্বামী নোমানের সঙ্গে ওই বাড়িতে ভাড়া থাকতেন। তার শরীরের ৩০ শতাংশ পুড়ে গেছে।
বাড়ির মালিক দারোগ আলী জানান, গত ১১ মে দুপুর ১২ টার দিকে সাভার থানা সংলগ্ন মুক্তিযোদ্ধা কলোনীর পাশে অবস্থিত তার বাড়িটিতে হটাৎ বিকট শব্দ শোনা যায়। পরে জানা যায় গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়ে বাড়ির ভাড়াটিয়া সেলিনা ও মিতু পুড়ে গেছে। এসময় তাদের উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাদের অবস্থা গুরুতর সেদিনই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়।
আজ দুপুরে শুনতে পেরেছি সেলিনা নামের ওই নারী মারা গেছেন। তার শরীরের ৭০ শতাংশ পুড়ে গিয়েছিল। নিহতের মরদেহ পরিবারের সদস্যরা গ্রামের বাড়ি ঝালকাঠিতে নিয়ে গেছে।

পূর্ববর্তী নিবন্ধআবদুল গাফ্‌ফার চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক
পরবর্তী নিবন্ধকরোনা মোকাবিলার সাফল্যে ১ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক