ছুটির দিনে হোটেলবন্দি ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক : চূড়ান্ত সূচিতে বুধবারও অনুশীলন ছিল মুমিনুল হকদের। কিন্তু চট্টগ্রামে পা রেখে সোমবার ও মঙ্গলবার আঁটসাঁট অনুশীলন করায় আজ তাদের ছুটি দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

১৫ মে শুরু হতে যাওয়া টেস্টের আগে শিষ্যদের ওপর চাপ বাড়াতে চান না কোচিং স্টাফরা। সতেজ ও ফুরফুরে রাখতেই ক্রিকেটারদের ছুটি দেওয়া হয়েছে। কিন্তু পুরো দিন হোটেলবন্দি ক্রিকেটাররা। দু-একজন প্রয়োজন ছাড়া হোটেল থেকে বের হননি। ইয়াসির দুপুরে নিজের বাসায় গিয়েছিলেন। এর আগে সকালে হোটেল থেকে বেরিয়ে ব্যাট নিয়ে কাজ করেছেন। ঘরের ছেলে তামিম ইকবালও গিয়েছিলেন বাসায়। এছাড়া বাকিরা হোটেলে জিম ও সুইম করে সময় পার করেছেন।

সকাল থেকে চট্টগ্রামের আকাশ পরিষ্কার, কিন্তু মধ্য দুপুর থেকে মন খারাপ। কালো মেঘে ঢেকে আছে গোটা শহর। বৃষ্টি বৃষ্টি ভাব থাকলেও আকাশ থেকে ঝরেনি। শিষ্যদের বিশ্রাম দিয়ে ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স, পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড, ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট ও স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথরা গিয়েছিলেন গলফ খেলতে।

শহর থেকে প্রায় ১৮ কিলোমিটার দূরে ভাটিয়ারি গলফ কোর্স ছিল তাদের ঠিকানা। সকাল ১১টার পর হোটেল থেকে বেরিয়ে দুপুর গড়িয়ে বিকালে ফেরেন তারা। ছুটির দিন কাজে লাগাতে পারায় দারুণ খুশি সিডন্স।

ফেসবুকে লিখেছেন, ‘কী দারুণ একটি দিন কাটল চট্টগ্রামের ভাটিয়ারি গলফ কোর্সে। চারপাশ মনোমুগ্ধকর এবং গলফ খেলা আনন্দের কিছু। কাল কাজে ফিরব। প্রথম টেস্টের আগে তিন দিনের অনুশীলন রয়েছে।’

রাতে ক্রিকেটারদের নিয়ে আনুষ্ঠানিক আলোচনায় বসার কথা রয়েছে টিম ম্যানেজমেন্টের। দলের রণকৌশল ঠিক হয়ে যেতে পারে আজই। কোভিডে আক্রান্ত হওয়া সাকিব আল হাসানকে নিয়ে এতদিন পরিকল্পনা করেছিল দল। এখন তাকে ছাড়াই নামতে হবে জহুর আহমেদ স্টেডিয়ামে। তার অনুপস্থিতি নিয়ে দলে আলোচনা হয়নি বলে দলের আনক্যাপড পেসার রেজাউর রহমান রাজা জানিয়েছেন, ‘ওটা (সাকিবের অনুপস্থিতি) নিয়ে এখনও আমাদের টিমের মধ্যে কোনো আলোচনা হয়নি। শুধু আমরা ব্যক্তিগতভাবে জেনেছি।’

টেস্ট শুরু হতে তিনদিন বাকি থাকলেও রাজার বিশ্বাস চট্টগ্রামের চিরাচরিত স্পোর্টিং উইকেটের দেখা মিলবে এবারও। তাতে দুই পক্ষ সমান সুবিধা পাবে বলার অপেক্ষা রাখে না।

পূর্ববর্তী নিবন্ধকারামুক্ত হলেও হাসপাতালেই থাকছেন সম্রাট
পরবর্তী নিবন্ধটেকনাফ সমুদ্রসৈকতে ৩৫০ কাছিমের বাচ্চা অবমুক্ত