মুম্বাই ইন্ডিয়ান্সের মতো এমন জয় আইপিএলে পায়নি কেউ

স্পোর্টস ডেস্ক : শুক্রবার রাতে ব্র্যাবর্ন স্টেডিয়ামে গুজরাট টাইটান্সকে ৫ রানে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। দশম ম্যাচে এটা ছিল তাদের দ্বিতীয় জয়। মুম্বাই আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে। জবাবে ৫ উইকেট হারিয়ে ১৭২ রানের বেশি করতে পারেনি গুজরাট।

জয়ের জন্য শেষ ওভারে গুজরাটের প্রয়োজন ছিল মাত্র ৯ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে যা মামুলি ব্যাপার। কিন্তু সেই ৯ রানকে পাহাড়সম করে ফেলেন ড্যানিয়েল স্যামস। তার করা প্রথম বলে ১ রান নেন ডেভিড মিলার। দ্বিতীয় বলে কোনও রান হয়নি।

তৃতীয় বলে ২ রান নিতে গিয়ে রান-আউটে কাটা পড়েন রাহুল তেওয়াটিয়া। চতুর্থ বলে ১ রান নেন নতুন ব্যাটসম্যান রশিদ খান। পঞ্চম বলে অবশ্য কোনো রান হয়নি। তাতে শেষ বলে জয়ের জন্য ৬ রান প্রয়োজন ছিল গুজরাটের। কিন্তু স্যামসের করা শেষ বলে কোনো রান নিতে পারেননি মিলার। তাতে মুম্বই ইন্ডিয়ান্স ৫ রানের দারুণ এক জয় পায়।

অবশ্য আইপিএলের ইতিহাসে এমন জয় পায়নি আর কেউ। এই প্রথম পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলের বিপক্ষে টার্গেট ছুড়ে দিয়ে জয় পেলো পয়েন্ট টেবিলের তলানির দল মুম্বাই ইন্ডিয়ান্স।

১০ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে যথারীতি পয়েন্ট টেবিলের তলানিতে আছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই। অন্যদিকে ১১ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে আছে গুজরাট।

সংক্ষিপ্ত স্কোর:
মুম্বাই ইন্ডিয়ান্স: ১৭৭/৬ (ইশান ৪৫, টিম ডেভিড ৪৪* ও রোহিত ৪৩; রশিদ ২/২৪)।
গুজরাট টাইটান্স: ১৭২/৫ (সাহা ৫৫, শুভমান ৫২; মুরুগান ২/ ২৯)
ফল: মুম্বাই ৫ রানে জয়ী
ম্যাচসেরা: টিম ডেভিড।

পূর্ববর্তী নিবন্ধতেলের দাম বাড়ি‌য়ে‌ এক‌টি চক্র শত কোটি টাকা হাতিয়ে নিচ্ছে : মির্জা ফখরুল
পরবর্তী নিবন্ধবাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে থাকছে না কোনো বায়োবাবল