আহসান মঞ্জিলে প্রবেশে অনলাইনে টিকিট পেতে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর বুকে দর্শনীয় স্থানের মধ্যে একটি পুরান ঢাকার আহসান মঞ্জিল। বিভিন্ন ছুটির দিনে এখানে ভিড় থাকে। বিশেষ করে ঈদের সময় ভিড়টা থাকে একটু বেশি। এবারও হয়নি এর ব্যতিক্রম।

তবে এবার অনলাইনে টিকিট কিনে প্রবেশ করতে হচ্ছে আহসান মঞ্জিলে। সেক্ষেত্রে ভোগান্তির কথা বলছেন অনেকে। কেউ আবার ওয়েবসাইটে প্রবেশ করতে পারছেন না। ফলে টিকিট না পেয়ে জোর করেই ভেতরে প্রবেশ করছেন অনেক দর্শনার্থী।

শুক্রবার (৬ মে) বিকেল ৫টায় আহসান মঞ্জিলে গিয়ে দেখা যায়, পরিবার বা বন্ধুবান্ধব নিয়ে এসেছেন দর্শনার্থীরা। এদের মধ্যে অনেকে টিকিট করতে না পেরে ভিড় জমান প্রবেশপথে।

দর্শনার্থীরা বলছেন, অনলাইনে তারা টিকিট পাচ্ছেন না। আবার আহসান মঞ্জিলের কাউন্টারেও নেই টিকিট। কাউন্টারে টিকিট থাকলে এমনটা হতো না।

রাজধানীর ধোলাইপাড় থেকে স্ত্রী-সন্তানকে নিয়ে আসা জসিম বলেন, অনলাইনে টিকিট কাটতে পারি নাই। কাউন্টারেও কোনো টিকিট নেই।

মোহাম্মদপুর থেকে আসা মো. রোকন  বলেন, সার্ভারে একাউন্ট করেছি। কিন্তু সেখানে আর প্রবেশই করতে পারি নাই। টিকিট না পেয়ে তাই ধাক্কাধাক্কি করে ঢুকতে হয়েছে।

ফাতেমা ইয়াসমিন বলেন, এখানে এসে দেখলাম যে এমনিতেই ঢুকছে মানুষ। আমরা স্বামী-স্ত্রী দুজন ঢুকে পড়েছি, কিন্তু মেয়েরা ঢুকতে পারেনি।

আহসান মঞ্জিলের গেটের দায়িত্বে থাকা আনসার সদস্য আইন উদ্দিন বলেন, প্রচুর দর্শনার্থী, যারা টিকিট নিয়ে এসেছেন তাদের প্রবেশ করতে দিলেই মানুষ জোর করে ঢুকে পড়ছে।

পূর্ববর্তী নিবন্ধরোববার ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে লঘুচাপ
পরবর্তী নিবন্ধফের বিয়ে করেছেন শবনম ফারিয়া